scorecardresearch

বড় খবর

মন্ত্রোচ্চারণে ভক্তিভরে লক্ষ্মীপুজো মদনের, বেতনের টাকা লক্ষ্মীর ভাণ্ডারে দিলেন বিধায়ক

যে টাকা জমবে, তা দিয়ে যাঁরা চাকরি পাননি, তাঁদের সাহায্য করা হবে।

মন্ত্রোচ্চারণে ভক্তিভরে লক্ষ্মীপুজো মদনের, বেতনের টাকা লক্ষ্মীর ভাণ্ডারে দিলেন বিধায়ক
কামারহাটির ১৪ নম্বর ওয়ার্ডে তৃণমূল অফিসে পুজো করেন মদন।

এত জাঁকজমক করে পুজো কার্নিভালের আয়োজন। রেড রোডে শখানেক পুজো কমিটি বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নিয়েছিল। কিন্তু সেই কার্নিভালে আমন্ত্রণ না পেয়ে কিছুটা অভিমান হয়েছিল। তবে রবিবার মান-অভিমান ভুলে কোজাগরী পূর্ণিমায় ধনদেবীর আরাধনায় মাতলেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। কামারহাটির বিধায়ক এদিন লক্ষ্মীপুজোর সঙ্গে সঙ্গে অভিমান ভুলে বেতনের টাকা থেকে লক্ষ্মীর ভাণ্ডারে জমা করেন।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আনুগত্যের প্রমাণ দেন মদন। প্রাক্তন পরিবহন ও ক্রীড়া মন্ত্রী বলেন, কোজাগরী লক্ষ্মীপুজোয় নিজের কেন্দ্রের প্রতি কার্যালয়ে লক্ষ্মীর ভাণ্ডার রাখা হবে। তাতে জমা পড়া টাকা গরিব মানুষের হাতে তুলে দেওয়া হবে বলে জানান তিনি। সূচনা তিনি নিজেই করেন। বেতন থেকে ১০০১ টাকা ভাণ্ডারে জমা দেন। সবাইকে রাজ্যের প্রকল্পে দান করার জন্য অনুরোধ করেন বিধায়ক।

আরও পড়ুন নিজে হাতে সাজিয়েছেন লক্ষ্মী প্রতিমা, মাতৃ আরাধনায় ব্যস্ত অপরাজিতা আঢ্য

এদিন নিজের হাতে কামারহাটিতে পুজো করেন মদন। লক্ষ্মীপুজো করা নিয়ে মদনের বক্তব্য, “আমি মদন মিত্র। ব্রাহ্মণ নই। কিন্তু ব্রাহ্মণ না হলেও আমি ব্রাহ্মণ শ্রেষ্ঠ। আমি বিশ্বামিত্র গোত্র। পুজো করার অধিকার সবার আছে। তাই আজ আমি এখানে লক্ষ্মীপুজো করছি। আমি পুজো শুরু করেছি ‘এসো মা লক্ষ্মী, বসো ঘরে’ গান গেয়ে।”

কামারহাটির ১৪ নম্বর ওয়ার্ডে তৃণমূল অফিসে পুজো করেন মদন। সেখানে বসেই তিনি বলেন, কামারহাটিতে দলের প্রতিটি কার্যালয়ে রাখা থাকবে লক্ষ্মীর ভাণ্ডার। যে টাকা জমবে, তা দিয়ে যাঁরা চাকরি পাননি, তাঁদের সাহায্য করা হবে। নিজের বেতন থেকে ১০০১ টাকা দিয়ে সেই শুভ কাজের সূচনা করেন তিনি। তিনি বলেন, “মুখ্যমন্ত্রীর এমন জনদরদী প্রকল্প যাতে বছরভর চালিয়ে যেতে পারেন তাই এমন উদ্যোগ। দলীয় কর্মীরা উদ্বৃত্ত টাকা সেই মাটির ভাঁড়ে রাখবেন।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Madan mitra worshipped goddess laxmi at tmc party office