scorecardresearch

বড় খবর

উত্তরপ্রদেশ-বিহার থেকে শয়ে শয়ে লাশ ভেসে আসছে মালদার দিকে, সতর্ক জেলা প্রশাসন

আশঙ্কা করা হচ্ছে পচা-গলা দেহগুলি কোভিডে মৃতের। যার জেরে করোনা বিধি মেনে লাশগুলির সৎকার করার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে নবান্ন।

উত্তরপ্রদেশ-বিহার থেকে শয়ে শয়ে লাশ ভেসে আসছে মালদার দিকে, সতর্ক জেলা প্রশাসন
প্রতীকী ছবি

উত্তরপ্রদেশ-বিহার থেকে ভেসে আসছে শয়ে শয়ে লাশ। করোনা অতিমারীতে চরম আতঙ্কে গঙ্গী তীরবর্তী এলাকাগুলি। সোশ্যাল মিডিয়ায় লাশ ভেসে আসার বীভৎস ছবি গত কয়েকদিন ধরে ভাইরাল। গঙ্গার নিম্নপ্রবাহের জেরে লাশগুলি ভেসে আসছে বাংলার দিকে। এই মর্মে বুধবার থেকেই প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করেছে রাজ্য প্রশাসন। আশঙ্কা করা হচ্ছে পচা-গলা দেহগুলি কোভিডে মৃতের। যার জেরে করোনা বিধি মেনে লাশগুলির সৎকার করার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে নবান্ন।

মালদা জেলা প্রশাসনের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, দেহগুলি গঙ্গার স্রোতে বাংলার দিকে ভেসে আসার সম্ভাবনা রয়েছে। গঙ্গীর পাড়েও আটকে যেতে পারে। গঙ্গী তীরবর্তী মানিকচক ও কালিয়াচক ২ এবং ৩ নম্বর ব্লকের প্রশাসনিক আধিকারিকদের বিষয়টি নজরদারি করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। মাঝিদেরও সতর্ক করা হয়েছে। তাঁরাও নদীর পাড়ে নজরদারি করবেন। ১২টি নৌকায় চেপে জেলা আধিকারিকরা নজরদারি চালাচ্ছেন। গ্রামবাসীদেরও সতর্ক করা হয়েছে, কোনও পরিত্যক্ত দেহ পড়ে থাকতে বা ভেসে যেতে দেখলেই স্থানীয় পুলিশ প্রশাসনকে খবর দেওয়ার জন্য।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে উত্তরপ্রদেশের গাজিপুর এবং বিহারের বক্সার জেলায় গঙ্গায় বহু লাশ ভাসতে দেখা গিয়েছে। মনে করা হচ্ছে, করোনায় মৃতদের পরিত্যক্ত দেহ। এবার সৎকারের অভাবে না কি প্রশাসনের গাফিলতিতে এই পরিস্থিতি তা নিয়ে ধন্দ রয়েছে। এই বিষয়ে একে অপরের দিকে দোষারোপ করছে উত্তরপ্রদেশ ও বিহার সরকার। উত্তরপ্রদেশ সরকারের দাবি, তাদের রাজ্যে এমন ঘটনা হয়নি। অন্যদিকে, বিহারের দাবি, যোগীর রাজ্য থেকেই লাশগুলি গঙ্গা দিয়ে ভেসে আসছে বিহারে। এই চাপানউতোরের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে নদী তীরবর্তী এলাকার মানুষের মধ্যে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Malda administration on alert over floating bodies from up bihar