scorecardresearch

বড় খবর

যেন বারুদের স্তুপে বাংলা, উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র, জালে কুখ্যাত দুষ্কৃতী

এগুলো বাড়িতেই তৈরি করার ব্যবস্থা করেছিল অভিযুক্ত দিলবার।

যেন বারুদের স্তুপে বাংলা, উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র, জালে কুখ্যাত দুষ্কৃতী
উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্র।

পঞ্চায়েত ভোট যতই এগোচ্ছে ততই রাজ্যের বিভিন্ন জেলা থেকে উদ্ধার হচ্ছে বোম, আগ্নেয়াস্ত্র। মঙ্গলবার বিপুল পরিমাণ বেআইনি আগ্নেয়াস্ত্র সহ কুখ্যাত এক দুষ্কৃতীকে গ্রেফতার করলো কালিয়াচক থানার পুলিশ। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ছয়টি মাস্কেট। পুলিশের প্রাথমিক অনুমান, বাড়িতেই বেআইনি আগ্নেয়াস্ত্র তৈরীর কারখানা গড়ে তৈরি করা হয়েছে মাস্কেটগুলি। তবে এগুলি কোথায় পাচার করা হতো সে ব্যাপারেও তদন্ত শুরু করেছে পুলিশ।

মধ্যরাতে গোপন সূত্রে খবর পেয়ে দক্ষিণ লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালায় কালিয়াচক থানার পুলিশের দল। ধৃতের বাড়ি থেকেই এই আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। মঙ্গলবার ধৃত ওই দুষ্কৃতীকে সাত দিনের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য মালদা আদালতে আবেদন জানিয়েছে কালিয়াচক থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম  দিলবার শেখ। তার বাড়ি থেকে উদ্ধার হয়েছে বেআইনি ছয়টি মাস্কেট। যেগুলো এক প্রকার দেশি বন্দুক। এগুলো বাড়িতেই তৈরি করার ব্যবস্থা করেছিল অভিযুক্ত দিলবার। পুলিশের প্রাথমিক অনুমান, ঝাড়খন্ড থেকে বেআইনি আগ্নেয়াস্ত্র তৈরির কারিগর এনে সেগুলি দিলবার তার বাড়িতেই তৈরি করেছিল। এরপরে এগুলি বাইরে কোথাও পাচার করার পরিকল্পনা ছিল। একাজে আর কারা যুক্ত রয়েছে, সেই ব্যাপারে তদন্ত শুরু করেছে কালিয়াচক থানার পুলিশ। পাশাপাশি মাস্কেটগুলি কোথায় পাচার করা হতো সেই ব্যাপারেও তদন্ত শুরু করেছে।

কালিয়াচক থানার পুলিশ জানিয়েছে, আদালতের মাধ্যমে ধৃতকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের পুলিশি হেফাজতের আবেদন জানানো হয়েছে। অভিযুক্তকে জেরা করলেই এই মাস্কেট উদ্ধারের ঘটনার প্রকৃত রহস্য বেরিয়ে আসবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Malda arms recovery