scorecardresearch

বড় খবর

তারস্বরে ডিজে বাজানোর প্রতিবাদ, তৃণমূল নেতাকে পিটিয়ে খুন

এলাকায় চাঞ্চল্য।

তারস্বরে ডিজে বাজানোর প্রতিবাদ, তৃণমূল নেতাকে পিটিয়ে খুন
ঘটনাস্থলে রয়েছে বিশাল পুলিশ বাহিনী। ছবি- মৌমিতা দে

ধর্মীয় স্থানের সামনে তারেশ্বরে ডিজে বাজানোর প্রতিবাদ করায় এক তৃণমূল নেতাকে মারধোর করার অভিযোগ উঠলো বেশ কিছু যুবকের বিরুদ্ধে। আহত এই তৃণমূল নেতাকে চিকিৎসার জন্য তরিঘড়ি নিকটবর্তী প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে  নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে জানিয়ে দেয়। মঙ্গলবার রাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মোথাবাড়ি থানার রথবাড়ি গ্রাম পঞ্চায়েতের বাবলা পাঠানপাড়া এলাকায়। সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের একসময়ের পঞ্চায়েত সদস্য এবং উপপ্রধান পদেও ছিলেন মৃত তৃণমূল নেতা। তার এই মৃত্যুতে রীতিমতো গ্রাম জুড়ে অসন্তোষ ছড়িয়েছে। হামলাকারী কয়েকজন যুবকের বিরুদ্ধে মোথাবাড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। মৃতদেহটি মালদা মেডিকেল কলেজের মর্গে পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে,  মৃত তৃণমূল নেতার নাম আফজাল মোমিন (৬৫)। বাবলা কমলপুর এলাকার পাঠান পাড়ার কয়েকজন যুবক পিকনিক করার জন্য ডিজে নিয়ে  নিজের গ্রামের দিকে যাচ্ছিলেন। সোমবার দুপুরে ফারুক শেখ এবং আফজাল মোমিন নামে একাধিক ব্যক্তি তাদের ধর্মীয় স্থানের সামনে ডিজের সাউন্ড কমানোর জন্য যুবকদের কাছে অনুরোধ করেন। সেই দিন নিজের সাউন্ড কমালেও একই রকম ভাবে মঙ্গলবার রাতে  পাঠানপাড়ার বেশ কিছু যুবক প্রচন্ড জোরে সাউন্ড বাড়িয়ে সংশ্লিষ্ট ধর্মীয় স্থানের সামনে দিয়ে যাচ্ছিল। গ্রামবাসীরা প্রথমে  ডিজে সাউন্ড কমানোর জন্য জানালেও পাঠানপাড়ার কিছু যুবক ডিজে সাউন্ড কমাতে রাজি হয়নি। উল্টে ডিজের সাউন্ড আরও বাড়িয়ে নাচানাচি করতে থাকে। এই নিয়ে বেশ কিছু গ্রামবাসী প্রতিবাদ জানালে এগিয়ে আসেন ওই গ্রামের জনৈক বাসিন্দা তথা স্থানীয় তৃণমূল নেতা আফজাল মোমিন। তিনি দীর্ঘদিনের রাজনৈতিক কর্মী, পঞ্চায়েত সদস্য ও প্রাক্তন উপপ্রধান ছিলেন। যেকোনও সামাজিক বিচারে তাঁর ডাক পড়ে। এদিন ওই ব্যক্তি বিষয়টি সমাধানের জন্য এগিয়ে আসলে পাঠানপাড়ার কিছু যুবক তাঁকে প্রথমে মারধর করে এবং ধাক্কা মেরে ফেলে দেয় বলে অভিযোগ। তার ফলে মাথায় প্রচণ্ড আঘাত লাগে। গ্রামবাসীরা তাকে মোথাবাড়ি স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। 

এদিকে এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় মোথাবাড়ি থানার পুলিশ। মৃতের পরিবারের পক্ষ থেকে মোথাবাড়ি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার পর থেকে পলাতক অভিযুক্তেরা। পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Malda mothabari rothbari panchayat afzal momin murder tmc