বড় খবর

দুর্যোগে বাংলায় ফের প্রাণহানি, মালদায় ঝড়-বৃষ্টিতে মৃত ২

ঝড়ে দেওয়াল চাপা পড়ে একজনের মৃত্য়ু হয়েছে। আরেক জনের মৃত্য়ু হয়েছে বজ্রাঘাতে।

cyclone amphan, আমফান
ছবি: শশী ঘোষ।

সুপার সাইক্লোন আমফানের ক্ষত এখনও সারেনি বাংলায়। সেই ভয়াল ঘূর্ণিঝড়ের স্মৃতি ফিকে হওয়ার আগেই আবারও রাজ্য়ে ঝড়-বৃষ্টিতে প্রাণহানির ঘটনা ঘটল। সোমবার বিকেলে ঝড়-বৃষ্টির জেরে মালদায় ২ জনের মৃত্য়ু হয়েছে বলে জানা যাচ্ছে। ঝড়ে দেওয়াল চাপা পড়ে একজনের মৃত্য়ু হয়েছে। আরেক জনের মৃত্য়ু হয়েছে বজ্রাঘাতে।

জানা গিয়েছে, মালঞ্চ পল্লি নেতাজি কলোনিতে ঝড়ের দাপটে এদিন ভেঙে পড়েছে বেশ কয়েকটি বাড়ি। মালদার মিল্কি এলাকার খাসকোলে ঝড়ে দেওয়াল চাপা পড়ে মৃত্য়ু হয়েছে দৌসান বিবি (৫০) নামে এক মহিলার। অন্য়দিকে, নতুন টোলা গ্রামে হাসিবুল শেখ(১৪) নামে এক কিশোরের মৃত্য়ু হয়েছে বজ্রাঘাতে। মালদা-সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় এদিন ঝড়-বৃষ্টি হয়।

আরও পড়ুন: দুর্গত এলাকায় এবার বাড়িতে সবজি ও মাছ চাষ, ১০০ দিনের কাজে জোর

এদিকে, বৃষ্টি না হলেও ক’দিন ধরে ঝোড়ো হাওয়ার দাপট রয়েছে কলকাতা ও সংলগ্ন এলাকায়। দমকা হাওয়া ও মেঘলা আকাশে ঢেকে রয়েছে দক্ষিণবঙ্গের আকাশ। আমফান বিদায় নেওয়ার পর দক্ষিণবঙ্গের একাংশ কার্যত লন্ডভন্ড। এখনও কলকাতা-সহ রাজ্য়ের বিভিন্ন এলাকা বিদ্য়ুৎহীন। আমফানের তাণ্ডবে কলকাতা-সহ রাজ্য়ের বিভিন্ন প্রান্তে একাধিক গাছ ভেঙে পড়েছে। সাইক্লোনের তাণ্ডবে রাজ্য়ে মৃত্য়ু হয়েছে ৭০ জনেরও বেশি মানুষের। ঝড় বিধ্বস্ত বাংলা পুনর্গঠনে হাজার কোটির অর্থ সাহায্য়ের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Malda storm rain west bengal

Next Story
বাংলায় করোনায় মৃত বেড়ে ২০৬, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৪৯coronavirus, করোনাভাইরাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com