scorecardresearch

বড় খবর

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব থামাতে পিস্তল উঁচিয়ে শাসানি! ক্লোজড হলেন মালদার ‘দাবাং’ অফিসার

এই ঘটনার পর জেলা পুলিশের একাংশ অফিসারদের মধ্যে অসন্তোষ ছড়িয়েছে।

Maldah: Cop closed after pointing revolver to TMC leaders over group clash
শাস্তির মুখে পড়তে হল মানিকচক থানার এসআই সমীর সাহাকে। ছবি- মধুমিতা দে

চোখে মুখে একরাশ ক্ষোভ ও রাগ। হাতে বন্দুক। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব ও বোমাবাজির লড়াই থামাতে গিয়ে চড়া মেজাজে এলাকায় দাপিয়ে শাস্তির মুখে পড়তে হল মানিকচক থানার এসআই সমীর সাহাকে।

জেলা পুলিশ সূত্রের খবর, গত রবিবার মানিকচক থানার বালুটোলা এলাকায় তৃণমূলের দুই গোষ্ঠীর বোমাবাজি থামাতে গিয়ে বন্দুক উঁচিয়ে দুষ্কৃতীদের তাড়া করেছিল এসআই সমীর সাহা। আর তারপরই ওই পুলিশ অফিসারকে ক্লোজ করা হয়েছে বলে সূত্রের খবর। এই ঘটনার পর জেলা পুলিশের একাংশ অফিসারদের মধ্যে অসন্তোষ ছড়িয়েছে। অনেকেই বলছেন, অপরাধ দমন করতে গিয়ে কড়া ভূমিকা নিয়েছিল মানিকচক থানার এসআই সমীর সাহা। অথচ তাঁকেই শাস্তির মুখে পড়তে হলো। যদিও এব্যাপারে মালদার পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব কোনও মন্তব্য করেননি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুদিন আগে মানিকচক থানার বালুটোলা গ্রামে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে। চলে বোমাবাজি ও গুলি লড়াই। যদিও এই সংঘর্ষে কোনো হতাহতের খবর পুলিশের পক্ষ থেকে জানানো হয়নি। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মানিকচক থানার বিশাল পুলিশবাহিনীকে বালুটোলা গ্রামে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়। সেইসময় সংশ্লিষ্ট থানার এক পুলিশ কর্তা এসআই সমীর সাহা নিজের চিৎকার করে একেবারে গোষ্ঠীদ্বন্দ্ব খতম করে দেওয়ার চড়া মেজাজে কথা বলেছিলেন। সেই সময় হাতে ছিল তার সার্ভিস রিভলবার। যা সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছিল।

আরও পড়ুন ডাক্তার হতে চায় সারিফা, মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের আবেদন হাই মাদ্রাসা টপারের

আর এরপরই দু’দিনের মধ্যেই এসআই সমীর সাহাকে ক্লোজ করা হলো বলে জেলা পুলিশ সূত্রে খবর। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জমি নিয়ে মানিকচক পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ তথা স্থানীয় তৃণমূল নেতা শরিফ শেখের গোষ্ঠীর সঙ্গে বিবাদ বাঁধে গোপালপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল নেতা নাসির শেখের গোষ্ঠীর। সেই বিবাদ ঘিরে উত্তেজনা ছড়িয়ে পরে। এরপর সংঘর্ষ থামাতে সেই সময় ঘটনাস্থলে পৌঁছায় মানিকচক থানার বিশাল পুলিশবাহিনী। এই দুই গোষ্ঠীর সংঘর্ষে ১০টি বাড়ি ভাঙচুর করা হয়।

এলাকায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকা দুষ্কৃতীদের ছোড়া গুলির খোল উদ্ধার করে পুলিশ। এছাড়া ব্যাপক বোমাবাজির চিহ্ন রয়েছে এলাকায়। গোটা গ্রাম পুরুষ শূর্ণ্য। চলছে পুলিশের টহলদারি। সেখানে পুলিশ করা হাতে পদক্ষেপ নেয় এবং শুরু হয় দুষ্কৃতীদের ধরপাকড়। আর তারপরেই এক পুলিশ অফিসারের ক্লোজ করার ঘটনাটিকে ঘিরে জনম শোরগোল পড়ে গিয়েছে মালদায়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Maldah cop closed after pointing revolver to tmc leaders over group clash