কর্মবিরতিতে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা

জুনিয়র ডাক্তারদের নিগ্রহের অভিযোগ উঠেছে মৃতের পরিবারের বিরুদ্ধে। অভিযুক্তদের উপযুক্ত শাস্তি না হওয়া পর্যন্ত কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছেন জুনিয়র ডাক্তাররা।

By: Kolkata  Updated: Jan 12, 2019, 6:00:40 AM

ফের উত্তপ্ত মালদা মেডিক্যাল কলেজ। বৃহস্পতিবার রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য সৃষ্টি হয় হাসপাতাল চত্বরে। চিকিৎসায় গাফিলতির অভিযোগ এনে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের জুনিয়র ডাক্তারদের সঙ্গে বচসা বাঁধে রোগীর পরিবারের। তারপর যথারীতি জুনিয়র ডাক্তারদের নিগ্রহের অভিযোগ উঠে মৃতের পরিবারের বিরুদ্ধে। অভিযুক্তদের উপযুক্ত শাস্তি না হওয়া পর্যন্ত কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছেন জুনিয়র ডাক্তাররা।

আরও পড়ুন: নিগ্রহ-কাণ্ডে নিখিল নির্মল অপসারিত

গত বৃহস্পতিবার শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি হন স্থানীয় বাসিন্দা বীরেন সরকার। তবে অবস্থার অবনতি ঘটে তাঁর, এবং রাতেই মৃত্যু হয় বছর নব্বইয়ের ওই ব্যক্তির। মৃত্যুর পরই তাঁর পরিবারের সদস্যরা চিকিৎসক কস্তুরি রায় ও জয়ন্ত সিংহকে নিগ্রহ করেন বলে অভিযোগ। এরপর এই ঘটনাকে ঘিরে শুক্রবার সকাল থেকে উত্তপ্ত হয়ে ওঠে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতাল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় ইংরেজবাজার থানার পুলিশ।

কর্মবিরতিতে বসা জুনিয়র ডাক্তারদের অভিযোগ, বেশ কয়েক ঘণ্টা কেটে যাওয়ার পরেও কোনও সুরাহা মেলেনি। নিগ্রহের অভিযোগে কাউকে এখনও গ্রেফতার করা হয়নি বলেও দাবি তাঁদের। একের পর এক চিকিৎসক নিগ্রহের ঘটনায় কার্যত নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন অভিযোগকারীরা। যদিও ইতিমধ্যেই ঘটনার তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest West-bengal News in Bengali.


Title: Maldah Medical College & Hospital: কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা

Advertisement