scorecardresearch

বড় খবর

সেরার সেরা সন্দীপ, আন্তর্জাতিক স্তরের দেহসৌষ্ঠব প্রতিযোগিতায় নজরকাড়া সাফল্য

আন্তর্জাতিক স্তরের দেহসৌষ্ঠব প্রতিযোগিতায় বাজিমাত বাঙালি যুবকের।

Maldah resident sandip rajbongshi gets gold in international body building competition
মালদহের বাড়িতে সন্দীপ রাজবংশী। ছবি: মধুমিতা দে।

আন্তর্জাতিক স্তরের দেহসৌষ্ঠব প্রতিযোগিতায় বাজিমাত বাঙালি যুবকের। কোরিয়া, থাইল্যান্ড, ইরান-সহ বিশ্বের নানা দেশের প্রতিযোগীদের পিছনে ফেলে সেরার সেরা মালদহের সন্দীপ রাজবংশী। রাজধানী দিল্লিতে আয়োজিত আন্তর্জাতিক স্তরের দেহসৌষ্ঠব প্রতিযোগিতার ৮০ কেজি বিভাগে সোনা জিতেছেন বছর আঠাশের সন্দীপ।

আন্তর্জাতিক স্তরের দেহসৌষ্ঠব প্রতিযোগিতায় নজরকাড়া সাফল্য বাংলার যুবকের। মালদহের ২৮ বছরের সন্দীপ রাজবংশী এবার আন্তর্জাতিক পেশাদারী দেহসৌষ্ঠব প্রতিযোগিতায় অংশ নেওয়ার ছাড়পত্রও পেয়ে গিয়েছেন। এবার তাঁর লক্ষ্য, অলিম্পিক্স প্রতিযোগিতায় অংশ নেওয়া। গত ১৭-১৯ জুন দিল্লিতে শেরু ক্লাসিক আন্তর্জাতিক দেহসৌষ্ঠব প্রতিযোগিতার আসর বসেছিল। সেখানে ৮০ কেজি বিভাগে সবাইকে পিছনে ফেলে সোনা জিতে নেন মালদহের সন্দীপ রাজবংশী। 

মালদহের বাড়িতে শংসাপত্র হাতে সন্দীপ রাজবংশী।

প্রতিযোগিতার বিভিন্ন বিভাগে প্রায় ৫০০ জন প্রতিযোগী অংশ নিয়েছিলেন। তাঁদের মধ্যে সেরার সেরা মালদহের সন্দীপ। যুবকের অনন্য এই কৃতিত্বে স্বভাবতই খুশির জোয়ার তাঁর পরিবারে, খুশি জেলাবাসীও। বুধবার দিল্লি থেকে মালদহে ফিরেছেন সন্দীপ। তিনি বলেন, ”আন্তর্জাতিক শেরু ক্লাসিক বডিবিল্ডিং প্রতিযোগিতায় সোনা জিতেছি। বাংলার নাম উজ্জ্বল করেছি। এই প্রতিযোগিতায় কোরিয়া, ইরান, থাইল্যান্ড-সহ বিভিন্ন দেশ থেকে প্রতিযোগীরা এসেছিলেন।”

উল্লেখ্য, পুরাতন মালদহ ব্লকের পাণ্ডুয়া পঞ্চায়েতের আদিনা স্টেশন সংলগ্ন এলাকায় বাড়ি সন্দীপ রাজবংশীর। কলেজের পাঠ শেষ করে এখন শুধুমাত্র শরীর চর্চায় নিজেকে যুক্ত করে রেখেছেন তিনি। এছাড়াও ছেলে-মেয়েদের শরীর চর্চার প্রশিক্ষণও দেন সন্দীপ।

তাঁর কথায়, ”শরীরের জন্য দিনে এক কিলো মুরগির মাংস, ২০টি ডিম, ১ লিটার দুধ ও তার সঙ্গে ৫০০ গ্রাম মাছ খাই। এতে প্রোটিন, কার্বোহাইড্রেট, ভিটামিন, মিনারেলের সংমিশ্রণ রয়েছে। এখন আমার একটাই লক্ষ্য, দেশের নাম উজ্জ্বল করতে অলিম্পিক্স প্রতিযোগিতায় অংশ নেওয়া । সেখানেই সাফল্য অর্জন করে দেশের নাম আন্তর্জাতিক স্তরে তুলে ধরাই লক্ষ্য আমার।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Maldah resident sandip rajbongshi gets gold in international body building competition