scorecardresearch

বড় খবর

টেট উত্তীর্ণ মমতা-অভিষেক-শুভেন্দু-সুজন, তালিকায় নাম শাহেরও, ব্যাখ্যা দিল পর্ষদ

২০১৪ সালের টেট উত্তীর্ণদের তালিকায় জনপ্রিয় রাজনীতিবিদদের নাম থাকায় শুরু জোর চর্চা।

টেট উত্তীর্ণ মমতা-অভিষেক-শুভেন্দু-সুজন, তালিকায় নাম শাহেরও, ব্যাখ্যা দিল পর্ষদ
টেট উত্তীর্ণদের নামের তালিকা প্রকাশ ঘিরে জোর চর্চা।

অবাক কাণ্ড! প্রাথমিকে টেট উত্তীর্ণদের তালিকায় মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যেপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, সুজন চক্রবর্তীদের নাম। শুধু তাই নয়, ২০১৪ সালে টেট পাশ করা পড়ুয়াদের তালিকায় নাম রয়েছে অমিত শাহেরও। অদ্ভুত এই ঘটনা প্রকাশ্যে আসতেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। যদিও এই নামেও পরীক্ষার্থী থাকতেই পারেন। তবে এভাবে তাবড় রাজনীতিবিদের নাম চাকরিপ্রার্থী হিসেবে প্রকাশিত হওয়ায় বিষয়টি নিয়ে আলোচনা এখন তুঙ্গে উঠেছে। এক্ষেত্রে প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট হ্যাক করার আশঙ্কা করা হচ্ছে।

অবাক ঘটনায় তোলপাড় কাণ্ড! ২০১৪ সালে প্রাথমিক টেট পাশ করা চাকরিপ্রার্থীদের নামের তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। উচ্চ আদালতের নির্দেশে গত ১১ নভেম্বর ২০১৪ সালের টেট উত্তীর্ণদের নামের তালিকা প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেই তালিকা প্রকাশিত হওয়ার পরেই শোরগোল পড়ে গিয়েছে।

আরও পড়ুন- বাংলায় কেন্দ্রীয় বঞ্চনা: বিরাট চক্রান্তের গন্ধ পাচ্ছেন মমতা!

তালিকায় নাম মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যেপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, সুজন চক্রবর্তী, সুকান্ত মজুমদারদের। জানা গিয়েছে, ২০১৪-এর টেট পাশ করাদের তালিকায় নাম থাকা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাপ্ত নম্বর দেখানো হয়েছে ৯২, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রাপ্ত নম্বর ৯৮, শুভেন্দু অধিকারী পেয়েছেন ১০০, দিলীপ ঘোষের প্রাপ্ত নম্বর ৮৪।
উল্লেখ্য, গত ১১ নভেম্বর রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ টেট উত্তীর্ণদের তালিকা প্রকাশ করেছে। ১ হাজার ৮৩২ পাতার তালিকা প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন- ‘আজ আছি কাল নেই, লোভ করে কী হবে?’, পড়ুয়াদের বললেন মুখ্যমন্ত্রী

মোট ১ লক্ষ ২৫ হাজার চাকরিপ্রার্থীর নাম রয়েছে ওই তালিকায়। সেই তালিকাতেই নাম মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে পার্থ-শুভেন্দু-দিলীপ-সুকান্তদের। তালিকায় নাম রয়েছে অমিত শাহেরও। বিষয়টি কাকতালীয় নাকি কেউ ইচ্ছা করেই এই কাণ্ড ঘটিয়েছে, তা নিয়েই শুরু জোর চর্চা।

তবে বিষয়টি নিয়ে শোরগোল পড়তেই এব্যাপারে প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। তাঁর আশঙ্কা প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটটি হ্যাক করেও কেউ এই নামগুলি ঢুকিয়ে দিতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata abhishek suvendu sujan passed tet amit shahs name is also in the list513348