scorecardresearch

বড় খবর

ভাবমূর্তি নিয়ে প্রশ্ন, জ্যোতিপ্রিয়র উপর ক্ষুব্ধ মমতা, বিজেপির ফাঁদ রুখতে মন্ত্রীদের একাধিক পরামর্শ

পার্থ, অনুব্রতর গ্রেফতারির পর মন্ত্রিসভা ও দলের ভাবমূর্তি স্বচ্ছ করতে মরিয়া মমতা বন্দ্যোপাধ্যায়।

ভাবমূর্তি নিয়ে প্রশ্ন, জ্যোতিপ্রিয়র উপর ক্ষুব্ধ মমতা, বিজেপির ফাঁদ রুখতে মন্ত্রীদের একাধিক পরামর্শ
জ্যোতিপ্রিয় মল্লিক, মমতা বন্দ্যোপাধ্যায়।

মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের উপর রুষ্ঠ মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বনমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন মন্ত্রীর স্বচ্ছ ভাবমূর্তি বারে বারে প্রশ্নের মুখ পড়ছে তা জানতে চান মুখ্যমন্ত্রী।

বরাবরই জ্যোতিপ্রিয় মল্লিককে তাঁর ডাক নাম বালু বলেই সম্বোধন করে থাকেন মুখ্যমন্ত্রী। এ দিনের মন্ত্রিসভার বৈঠকে তার অন্যথা হয়নি। জ্যোতিপ্রিয় মল্লিককে মুখ্যমন্ত্রী কার্যত হুঁশিয়ারির সুরেই বলেছেন, ‘বালু তোমার নামে এত অভিযোগ শুনতে হচ্ছে কেন? পরিচ্ছন্ন ভাবমূর্তি রেখে চলো। আমাকে কেন অভিযোগ শুনতে হবে?’

এছাড়াও মন্ত্রিসভার বৈঠকে সব মন্ত্রীদেরই একগুচ্ছ পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। বিজেপির পাতা ফাঁদ থেকে সতর্ক থাকার কথাও জানিয়েছেন। পাশাপাশি মমতার নির্দেশ, জেলা থেকে পাইলট কারে কলকাতায় কোনও মন্ত্রী প্রবেশ করতে পারবেন না। গাড়িতে লালবাতিও লাগানো যাবে না। আগেই মুখ্যমন্ত্রী তাঁর সতীর্থ ও বিধায়কদের উদ্দেশ্যে বলেছিলেন যে, ‘নেতা মন্ত্রীদের উচিত মাঝে মধ্যে চায়ের দোকানে গিয়ে বসা। সাইকেলে চড়ে এলাকায় ঘোরা।’

মন্ত্রীদের মমতা বন্দ্যোপাধ্যায়ের সতর্কবার্তা, কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে সব ফাইল ভাল করে পড়তে হবে। তারপরই ফাইলে সই করতে হবে। প্রতিমন্ত্রীদের কাজ নির্দিষ্ট করা হবে। এতে দায়িত্ব নিয়ে সব মন্ত্রী কাজ করতে পারবেন বলে মনে করছেন মুখ্যমন্ত্রী।

বিজেপির ফাঁদ থেকে বাঁচার জন্যও মন্ত্রিদের সজাগ করেছেন মুখ্যমন্ত্রী। জানা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সতর্কবার্তা, বিজেপি ফাঁদ পেতে বসে আছে। ছিদ্র পেলেই চেপে ধরবে। তাই বুঝে চলতে হবে। কাউকে কোনও সুযোগ দেওয়া চলবে না।

পার্থ, অনুব্রতর গ্রেফতারির পর মন্ত্রিসভা ও দলের ভাবমূর্তি স্বচ্ছ করতে মরিয়া মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েক সপ্তাহ আগেই মন্ত্রিসভায় ব্যাপক রদবদল করেছিলেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee angry on jyotipriyo mullick