বড় খবর

শনিবার লকডাউন প্রত্যাহার মমতার

আগামী শনিবার রাজ্যব্যাপী পূর্ণাঙ্গ লকডাউন হবে না। টুইটে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

mamata
ফাইল ছবি।

আগামী শনিবার রাজ্যব্যাপী পূর্ণাঙ্গ লকডাউন হবে না। টুইটে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী রবিবার সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা রয়েছে। তাই পড়ুয়াদের যাতায়াতের সুবিধার কথা বিবেচনা করেই রাজ্য সরকার ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার করল।

এ দিন টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘এর আগে ১১ ও ১২ সেপ্টেম্বর লকডাউন হবে বলে পশ্চিমবঙ্গ সরকার ঘোষণা করেছিল। কিন্তু ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষা রয়েছে। যাতে পরীক্ষার আগের দিন লকডাউন তুলে নেওয়া হয় সেই আর্জি জানিয়ে পড়ুয়াদের থেকে প্রচুর আর্জি আসছে। যা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হল। তবে ১১ তারিখ রাজ্য জুড়ে লকডাউন হবে।’ মুখ্যমন্ত্রী টুইটে নিট পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন।

পরীক্ষার্থীদের সংক্রমণের ঝুঁকির কথা বিবেচনা করে নিট পরীক্ষা পিছনোর আবেদন জানিয়ে পশ্চিমবঙ্গ সরকার সহ আরও পাঁচ রাজ্য সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্টের নির্দেশ মতো আগামী রবিবার সর্বভারতীয় পর্যায়ে নিট পরীক্ষা হবে। সুপ্রিম কোর্ট জানায়, করোনার ভয়ে জীবন থেমে থাকবে না। পড়ুয়াদের ভবিষ্যতের কথা ভেবেই নিট পরীক্ষা হওয়া প্রয়োজন।

কিন্তু ১২ তারিখ লকডাউন হলে পরীক্ষার্থীদের যাতায়াতে প্রবল অসুবিধায় পড়তে হবে। এ ক্ষেত্রে পরীক্ষায় বসার বিষয়টিও অনিশ্চিৎ হয়ে পড়ত। ফলে পড়ুয়া হয়রানি দূর করতেই আগামী শনিবার রাজ্যে লকডাউন হচ্ছে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee annauned lifting lockdown norms in west bengal on 12 september

Next Story
৮০০ প্রকল্পকে হেলায় হারিয়ে বিশ্বে সমাদৃত বাংলার ‘সবুজ সাথী’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com