scorecardresearch

বড় খবর

মমতার প্রতিশ্রুতি পূরণ, সরকারি চাকরি পেলেন বগটুইয়ের স্বজনহারারা

জেলা-শাসককে তাঁর নির্দেশ, এই দশজনের যাতে কাজে যোগ দিতে কোনওরকম সমস্যা না হয় তা দেখতে হবে।

mamata banerjee announces job for bogtui victims families
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্সপ্রেস ফটো

বগটুইয়ে নিহতদের পরিবারের ১০ জনকে চাকরির নিয়োগপত্র দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা-শাসককে তাঁর নির্দেশ, এই দশজনের যাতে কাজে যোগ দিতে কোনওরকম সমস্যা না হয় তা দেখতে হবে।

সোমবার দুপুরে নবান্ন থেকে ভার্চুয়ালি বগটুইয়ে নিহতদের পরিবারের হাতে তুলে চাকরির নিয়োগপত্র তুলে দেন মুখ্যমন্ত্রী। নিয়োগ পাওয়াদের মধ্যে উল্লেখযোগ্য, মিহিলাল শেখ, হাসিনারা খাতুন, সাবিনা বিবিরা। এঁদের প্রত্যেকেরই বাড়ি আগুনে পুড়ে গিয়েছে। ফলে হারিয়ে গিয়েছে কাগজপত্র। কিন্তু এতে যাতে তাঁদের নিয়োগে কোনও অসুবিধা না হয় সেদিকটা মুখ্যমন্ত্রী প্রশাসনকে নজরে রাখতে বলেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, ‘চাকরি বা আর্থিক সাহায্যে কখনও মানুষ ফিরে আসে না। কিন্তু বেঁচে থাকার প্রয়োজনে প্রত্যেককে এগিয়ে যেতে হয়। যাঁরা রয়েছেন, তাঁরা যাতে সম্মানের সঙ্গে বাঁচতে পারেন সেই জন্যই এই পদক্ষেপ।’

২১ মার্চ রামপুরহাটে তৃণমূল উপপ্রধান ভাদু শেখের মৃত্যুর দিনই বগটুই গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নিহত হন ৯ জন। পরে বগটুইয়ে যান মুখ্যমন্ত্রী। কথা বলেন নিহতদের পরিবারের সঙ্গে। ক্ষতিগ্রস্তদের বাড়ি মেরামতির জন্য প্রথমে ২ লক্ষ টাকা করে দেন তিনি। মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যে দেওয়া হয় পাঁচ লাখ করে। সেদিনই নিহতদের পরিবারের সদস্যদের চাকরির আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই আশ্বাসের ১০ দিনের মধ্যেই মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি পূরণ করলেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee announces job for bogtui victims families