scorecardresearch

বড় খবর

‘বিরাট’ ঘোষণা মুখ্যমন্ত্রীর, আর্থিক সাহায্য দিতে রাজ্যে এল নতুন প্রকল্প

আবারও নতুন একটি প্রকল্প চালু রাজ্য সরকারের।

‘বিরাট’ ঘোষণা মুখ্যমন্ত্রীর, আর্থিক সাহায্য দিতে রাজ্যে এল নতুন প্রকল্প
আলিপুরদুয়ারের প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী।

আবারও নতুন একটি প্রকল্প চালু রাজ্য সরকারের। আলিপুরদুয়ারের প্রশাসনিক সভা-মঞ্চ থেকে বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজ্যের ওবিসি পড়ুয়াদের জন্য ‘মেধাশ্রী’ প্রকল্পের ঘোষণা মুখ্যমন্ত্রীর। এই প্রকল্পের আওতায় ৮০০ টাকা করে পড়ুয়াদের সাহায্য দেবে রাজ্য সরকার। ওবিসি পড়ুয়াদের পড়াশোনা বন্ধের চক্রান্ত করছে কেন্দ্রীয় সরকার, এদিন আলিপুরদুয়ারের প্রশাসনিক সভা মঞ্চ থেকে মোদী সরকারকে তুলোধনা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

পঞ্চায়েত নির্বাচনের আগে ফের একটি নতুন প্রকল্প হাতে নিল রাজ্য সরকার। ‘মেধাশ্রী’ প্রকল্পের আওতায় এবার রাজ্যের ওবিসি পড়ুয়াদের স্কলারশিপের টাকা দেবে রাজ্য সরকার। ৮০০ টাকা করে স্কলারশিপ দেওয়া হবে ওবিসি পড়ুপয়াদের। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ‘ওবিসি পড়ুয়াদের স্কলারশিপের টাকা বন্ধ করে দিয়েছে কেন্দ্রীয় সরকার। ওবিসি পড়ুয়াদের স্কলারশিপের ৮০০ টাকা করে আমরাই দেব। ওবিসি পড়ুয়াদের টাকা বন্ধ করে যে পাপ ওরা করেছে, আমরা সেটা করতে পারি না।’ এদিন সরকারি সভা-মঞ্চ থেকে ওরাজ্যের ওবিসি পড়ুয়াদের পাশে দাঁড়াতে ‘মেধাশ্রী’ প্রকল্পের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- প্রশাসনিক বৈঠকে মঞ্চে বসলেন না অভিষেক! সরকার-দল পৃথক, প্রমাণে মরিয়া মমতা

এরই পাশাপাশি কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার একাধিক অভিযোগ এদিনও তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১০০ দিনের কাজের টাকা বন্ধ থেকে শুরু করে রাজ্য থেকে নেওয়া করের ভাগের টাকাও কেন্দ্র আটকে রেখেছে বলে এদিন অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- ‘ঝাঁটা, হাতা, খুন্তি, বঁটি নিয়ে বেরোন’, ‘গা গরম করা’ হুঙ্কার লকেটের

মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, ‘১০০ দিনের কাজ করিয়ে টাকা দিচ্ছে না। নকুল দানা কিনলেও ক’দিন পরে ট্যাক্স লাগবে। সব টাকা রাজ্য থেকে তুলে নিয়ে যাচ্ছে। আমাদের টাকা আমাদেরই দিচ্ছে না। বাংলার আবাস যোজনায় ১১ লক্ষ বাড়ি করেছি। সেই টাকাই দেয়নি। কেন্দ্রীয় সরকার আমাদের সব ফান্ড বন্ধ করে দিয়েছে। নদী ভাঙন রোধ, বন্যা হলেও টাকা দেয় না।’

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee announces medhashree project for obc students