বড় খবর

বিরসা মুণ্ডার পর এবার পঞ্চানন বর্মার জন্মদিনেও ছুটি ঘোষণা মমতার

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বাগদি ও বাউড়িদের উন্নয়নের জন্য দেওয়া হবে ৫ কোটি টাকা। মতুয়াদের জন্য ১০ কোটি টাকা।

বিরসা মুণ্ডার পর এবার পঞ্চানন বর্মার জন্মদিনেও রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের লক্ষ্যে আদিবাসী-রাজবংশী ভোটব্যাঙ্কের কথা মাথায় রেখে বাঁকুড়ার প্রশাসনিক সভার মঞ্চ থেকে তিনি এই ঘোষণা করেন।

মঙ্গলবার বাঁকুড়ার রবীন্দ্র ভবনে প্রশাসনিক বৈঠকে জেলার মানুষ রাজ্যের সমস্ত সুযোগ-সুবিধা পাচ্ছেন কি না সে বিষয়ে আধিকারিকদের কাছে খোঁজখবর নেন। তিনি বলেন, “নেতাজি, বিরসা মুণ্ডা, পঞ্চানন বর্মা-সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিত্বের নামে বিশ্ববিদ্যালয় গড়েছি। পঞ্চানন বর্মার জন্মদিনে ছুটি ঘোষণা করার কথা অনেক দিন ধরে পরিকল্পনা ছিল। এটা হয়ে গেলে খানিকটা নিশ্চিন্ত।”

আরও পড়ুন বাঁকুড়া থেকেই বিরসার জন্মদিনে ছুটি, কর্মই-ধর্ম প্রকল্পের ঘোষণা মমতার

এছাড়াও এদিন মমতা এদিন বাগদি, বাউড়ি ও মতুয়া সাংস্কৃতিক বোর্ডের সদর দফতর কোথায় হবে কারা দায়িত্বে থাকবেন সেগুলি জানান। বাউড়ি কালচারাল বোর্ডের সদর হচ্ছে বাঁকুড়ায়। বাগদি বোর্ডের সদর দফতর হচ্ছে বর্ধমানে। ঠাকুরনগরে হচ্ছে মতুয়া বোর্ডের সদর অফিস। মমতা জানিয়েছেন, বাগদি ও বাউড়িদের উন্নয়নের জন্য দেওয়া হবে ৫ কোটি টাকা। মতুয়াদের জন্য ১০ কোটি টাকা। তবে মমতা এদিন প্রশাসনিক সভায় বলেন রাস্তা থেকে শুরু করে, পানীয় জল, তফসিলি জাতি-উপজাতি শংসাপত্র আর যাবতীয় কাজ যেন দ্রুত শেষ করা হয়।

এদিন বৈঠকের শেষদিকে এসে মেজাজ হারান মুখ্যমন্ত্রী। জনপ্রতিনিধিদের বলেন, “আর কিছু চাইবেন না। সবসময় খালি দাও আর দাও। টাকা কোথা থেকে আসবে? কেন্দ্র এক টাকাও দেয় না। বাঁকুড়ার জন্য অনেক করেছি। সামনে ভোট আসছে। আগে ভাল করে ভোট করাও, তারপর বাকি সব হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee announces panchhanan barmas birthday as holiday in wb

Next Story
জিএসটির বকেয়া টাকা দিচ্ছে না কেন্দ্র, মোদীকে নালিশ মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com