বড় খবর

স্বাস্থ্যবিধি মেনে পুজো করুন, কিন্তু দেখবেন ভিড় যেন না হয়: মুখ্যমন্ত্রী

বুধবার উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক থেকে আসন্ন উৎসবের মরশুম নিয়ে আশ্বাসবাণী দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় অনুষ্ঠান করুন। দুর্গাপুজো থেকে শুরু করে সমস্ত উৎসব পালন হবে। কিন্তু ভিড় বা জমায়েত করবেন না। বুধবার উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক থেকে আসন্ন উৎসবের মরশুম নিয়ে আশ্বাসবাণী দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডিজিপি বীরেন্দ্রকে নির্দেশ দিলেন, দুর্গাপুজোয় যাতে কোনওভাবে ভিড় না হয় সেদিকে নজর দিতে। সরকারি গাইডলাইন মেনে পুজো করার জন্য আবেদন করেন মুখ্যমন্ত্রী।

এদিন কোচবিহার, কালিম্পং ও দার্জিলিং জেলার প্রশাসনিক কর্তাদের সঙ্গে রিভিউ মিটিং করেন মমতা। কালিম্পংয়ে করোনা সংক্রমণ বৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্যকর্তাদের কাছে জানতে চান, কেন সংক্রমণ বাড়ছে কালিম্পংয়ে। তবে দার্জিলিংয়ের পরিস্থিতি ভাল হচ্ছে বলে প্রশাসনের প্রশংসা করেন মমতা। গ্রিন জোনগুলিতে যাতে নতুন করে সংক্রমণ না ছড়ায় সেদিকে নজর দিতে বলেন মুখ্যমন্ত্রী। এছাড়া তফসিলি জাতি-উপজাতিদের শংসাপত্র, শ্রম দফতরের কাজ যাতে আটকে না থাকে সে বিষয়ে আধিকারিকদের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন বিধানসভা নির্বাচনের আগে উত্তরবঙ্গে কল্পতরু মমতা

উল্লেখ্য, সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দুর্গাপুজোয় বিধিনিষেধ আরোপ করেছেন। মণ্ডপ করে পুজোয় নিষেধাজ্ঞা জারি করেছেন। বাড়িতেই পুজো করার জন্য নির্দেশ দিয়েছেন যোগী। কিন্তু ঐতিহ্যের দোহাই দিয়ে রাস্তায় প্রকাশ্য়ে রামলীলা আয়োজনে ছাড় দিয়েছেন। এদিন যোগীকে বিঁধে মমতা জানিয়ে দেন, “কোভিড হয়েছে তো কী! এই পরিস্থিতিতেও পুজো হবে। স্বাস্থ্যবিধি মেনে উৎসব করুন। আলাদা আলাদা দিনে আলাদা জায়গায় বিসর্জন হবে। কবে কারা বিসর্জন করবেন পুলিশ ঠিক করে দেবে। চিন্তা করবেন না, পুজো করুন। তবে ভিড় যাতে না হয় সেদিকে খেয়াল রাখুন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee assures safe durga puja with covid protocol

Next Story
করোনায় মৃতের শেষকৃত্যে থাকতে পারবেন ৬ জন, ঘোষণা রাজ্যের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com