জ্বালানির দাম কমপক্ষে ১০ টাকা কমানো প্রয়োজন: মমতা বন্দ্যোপাধ্যায়

জ্বালানি তেলের দাম আড়াই টাকা কমানোর সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকারের তরফে লিটার প্রতি অন্তঃশুল্ক বাবদ দেড় টাকা ও তেলের সংস্থাগুলি লিটারে এক টাকা দাম কমানোর কথা ঘোষনা করেছে।

By: PTI Kolkata  Published: October 5, 2018, 10:30:55 AM

পেট্রোপন্যের দাম বাড়ছে নাগাড়ে, আর তাতেই লাগাম টানতে অন্তঃশুল্ক কমালো কেন্দ্রীয় সরকার। কিন্তু মোদি সরকারের এই পদক্ষেপেরই কড়া সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকারের তরফে লিটার প্রতি অন্তঃশুল্ক বাবদ দেড় টাকা ও তেলের সংস্থা গুলি লিটার প্রতি এক টাকা কমানোর কথা ঘোষনা করেছে। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে পেট্রোল-ডিজেলের দাম লিটার পিছু আড়াই টাকা কমানোর কথা বলেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

এই ঘোষনা পরই মমতার দাবী, কেন্দ্রের কমপক্ষে ১০ টাকা দাম কমানো উচিৎ। শিলিগুড়ির একটি অনুষ্ঠানে গিয়ে তৃণমূল সুপ্রিমো এদিন বলেন, ”কেন্দ্রীয় সরকার কমপক্ষে ১০ টাকা ছাড় দিক। সঙ্গে সেসও সরিয়ে নিক। সাধারণ মানুষের সুবিধে অসুবিধে নিয়ে বর্তমান সরকার মোটেই চিন্তিত নয়। তাঁরা কেবলমাত্র তাঁদের দল নিয়ে চিন্তিত।” তৃণমূল সরকার গত সেপ্টেম্বর মাসে পেট্রোল-ডিজেলের দাম কমিয়েছিলেন ১ টাকা এবং ১.৫০ টাকা অন্তঃশুল্কও প্রত্যাহার করেছিলেন।

প্রসঙ্গত, অনবরত পেট্রোল-ডিজেলের দাম বাড়ায় কার্যত চাপের মুখেই আড়াই টাকা দাম কমানোর সিন্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। অগ্নিমূল্য জ্বালানি তেলের দাম, এদিকে পাল্লা দিয়ে ডলারের তুলনায় কমছে টাকার মূল্য। নাজেহাল সাধারণ মানুষ। জ্বালানির দাম কমানোর জন্য রাজ্যগুলোকেও অনুরোধ জানিয়েছেন জেটলি। তবে মমতার দাবী, মোদি সরকারের সেস প্রত্যাহার করা উচিৎ। তিনি আরও বলেন, জ্বালানির দাম বৃদ্ধির প্রভাব পণ্যদ্রব্যের ওপরও পড়ছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee fuel prices should be slashed petrol diesel price reduction centre government crude oil

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং