scorecardresearch

বড় খবর

আলু-পেঁয়াজের বেলাগাম দাম নিয়ে ক্ষুব্ধ, কেন্দ্রকে চরম হুঁশিয়ারি মমতার

মূল্যবৃদ্ধি নিয়ে বেজায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার চিঠি লিখছেন প্রধানমন্ত্রীকে।

আলু-পেঁয়াজের বেলাগাম দাম নিয়ে ক্ষুব্ধ, কেন্দ্রকে চরম হুঁশিয়ারি মমতার

আলু-পেঁয়াজের দামে নাভিশ্বাস উঠেছে মধ্যবিত্তের। সবজির মূল্যবৃদ্ধি নিয়ে বেজায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার চিঠি লিখছেন প্রধানমন্ত্রীকে। আলু-পেঁয়াজের দামের নিয়ন্ত্রণ এখন কেন্দ্রের হাতে বলে দাবি করেছেন মমতা। তাঁর সাফ হুঁশিয়ারি, হয় রাজ্যের হাতে নিয়ন্ত্রণ দেওয়া হোক নাহলে কেন্দ্র আলু-পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আনুক। এভাবে চলতে পারে না। সাধারণ মানুষের নাজেহাল অবস্থা। হেঁশেলে আগুন পরিস্থিতি। সেই নিয়ে কেন্দ্রকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী।

বর্তমানে বাজারে আলু-পেঁয়াজের দাম নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে। জ্যোতি আলু কেজি প্রতি কম বেশি ৪০ টাকা, চন্দ্রমুখী ৪৫ ছুঁইছুঁই। পেঁয়াজ ৮০-৯০ টাকা প্রতি কেজি ছুঁয়েছে। এই অবস্থায় মধ্যবিত্তের নাভিশ্বাস দশা। বৃহস্পতিবার নবান্ন সভাঘর থেকে প্রশাসনিক বৈঠক থেকে কেন্দ্রকে তোপ দাগেন মমতা। কেন নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে আলু-পেঁয়াজের দাম, কেন কেন্দ্র কিছু করছে না, প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন বলেন, “এখন আলু-পেঁয়াজের দাম নিয়ন্ত্রণের ক্ষমতা আমাদের হাতে নেই। রাজ্যের কাছ থেকে ক্ষমতা কেড়ে নিয়েছে কেন্দ্র। তাহলে আমি জানতে চাই, কেন্দ্র কেন কিছু করছে না? হয় আমাদের ক্ষমতা ফেরানো হোক, নাহলে কেন্দ্র দাম কমাক। মানুষ কি রান্নাবান্না করবে না? এবার কি রান্নাটাও এসে ওরা করে দেবে নাকি?”

এদিন বেআইনি আলু-পেঁয়াজ মজুত করা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি জেলাশাসক-পুলিশ সুপারদের নির্দেশ দেন, কারা কারা বেআইনিভাবে আলু-পেঁয়াজ মজুত করছে খোঁজ নিতে। তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন মমতা। আলু-পেঁয়াজের বেলাগাম দাম নিয়ে এদিন কেন্দ্রের ঘাড়ে দায় ঠেলেছেন মুখ্যমন্ত্রী। তিনি মুখ্যসচিবকে নির্দেশ দেন, তাঁর নামে প্রধানমন্ত্রীকে একটি চিঠি লেখার জন্য এই বিষয়ে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee furious over price hike of potatoes onion