scorecardresearch

বড় খবর

অগাস্ট মাসে সাত দিন সম্পূর্ণ লকডাউন

রাজ্যে এখনও স্বাভাবিক হয়নি করোনা পরিস্থিতি। তাই লকডাউনেই ভরসা রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

mamata, মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলা জুড়ে ফের সম্পূর্ন লকডাউনের পথে হাঁটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অগাস্ট মাস জুড়ে ২ তারিখ বাদে প্রত্যেক রবিবারই সম্পূর্ণ লকডাউন থাকবে। এছাড়া প্রতি সপ্তাহে আরেকটি করে দিনও কঠোর লকডাউন পালন হবে। উল্লেখ্য, ক্রমবর্ধমান করোনা সংক্রমণের আবহে দিন কয়েক আগেই মমতা জানিয়েছিলেন এবার থেকে প্রতি সপ্তাহে দু’দিন করে লকডাউন থাকবে। সেই অনুযায়ী গত সপ্তাহে বৃহস্পতিবার এবং শনিবার সম্পূর্ণ লকডাউন পালন হয়েছে। চলতি সপ্তাহে বুধবার (আগামীকাল) লকডাউন হবে সে কথা আগেই দিয়েছে রাজ্য প্রশাসন। মঙ্গলবার আগামী এক মাসের জন্য লকডাউনের দিনগুলি ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী।

কবে কবে লকডাউন থাকবে দেখে নিন: 

৫ অগাস্ট এবং ৮ তারিখ,

১৬ এবং ১৭ তারিখ,

২২ এবং ২৩ অগাস্ট,

এরপর মাসের শেষ সপ্তাহের ৩১ তারিখে রাজ্যে সম্পূর্ণ লকডাউন থাকবে।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী এও জানান যে আগামি ৩১ অগাস্ট পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়গুলি। ৫ সেপ্টেম্বরের পর পরিস্থিতি পর্যালোচনা করে বাকি সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্যদিকে, কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হল আইসিএমআর-এর নির্দেশিকা মেনেই সৎকার করা হবে একথা সাফ জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি এই বিষয়ে বেশ কয়েকটি হাসপাতালে মৃতদের পরিবারের তরফে অভিযোগ জমা পড়েছিল। এছাড়াও মমতা বলেন, “করোনায় বাংলা সংবেদনশীল কারণ এখানে অনেকেই চিকিৎসার জন্য আসেন। আমরা তাই আমাদের স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতি করে চলেছি।”

এদিন করোনা প্রসঙ্গে জানিয়ে দেওয়া হয় যে আগামী ১৫ অগাস্টের মধ্যে রাজ্যে ২৫ হাজার করোনা পরীক্ষা শুরু করার চেষ্টা করবে রাজ্য। এমনকী ২ লক্ষ অ্যান্টিজেন টেস্টও করবে। করোনা কিংবা নন কোভিড রোগীরা চিকিৎসার জন্য টেলিমেডিসিন পরিষেবার সাহায্য নিতে পারেন। এই পরিষেবা পেতে হলে-১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২ এই নম্বরে যোগাযোগ করতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee lockdown august schedule date west bengal kolkata coronavirus