scorecardresearch

বড় খবর

লকডাউন উঠবে কিনা জানেন না মমতাও

লকডাউন নিয়ে মঙ্গলবার তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

লকডাউন উঠবে কিনা জানেন না মমতাও
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা পরিস্থিতিতে দেশজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। রোজই দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। স্তব্ধ জনজীবন। এই পরিস্থিতিতে আগামী ১৪ এপ্রিলের পরও লকডাউনের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়ে কেন্দ্রের দ্বারস্থ হয়েছে একাধিক রাজ্য। সেইমতো লকডাউনের মেয়াদ বৃদ্ধির ভাবনাচিন্তাও ইতিমধ্যেই শুরু করে দিয়েছে মোদী সরকার। এমন প্রেক্ষিতে লকডাউন নিয়ে মঙ্গলবার তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন, নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ”লকডাউন উঠবে কিনা জানি না, উঠলেও হুড়মুড় করে সকলে আসতে থাকবেন, তখন সেটাও সঙ্কটজনক হবে”।

আরও পড়ুন: দেশে লকডাউনের মেয়াদ বাড়ানোর কথা ভাবছে সরকার

এদিকে, বাংলায় লকডাউনের মধ্যেই বুধবার থেকে ফুলের বাজার খুলে দেওয়ার কথা ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফুলবাজারের পাশাপাশি কিষাণমান্ডি, কৃষকবাজার খোলা রাখারও বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, প্রথম থেকেই সবজি বাজার চালু রাখার পক্ষে সওয়াল করে গিয়েছেন মমতা। এর আগেও মমতাকে বলতে শোনা গিয়েছে, ”বাজার খোলা থাকবে, না হলে খাব কী!” এদিন ফুলবাজার, কৃষকবাজার খোলা রাখার কথা ঘোষণা করে আদতে জনজীবন ধীরে ধীরে স্বাভাবিক করার দিকেই এগোতে চাইছে মমতা সরকার, এমনটাই মত ওয়াকিবহাল মহলের একাংশ।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় মমতা সরকারকে বিশেষ পরামর্শ নোবেলজয়ী অভিজিতের

এদিন নবান্নে মমতা বলেন, ”লকডাউন উঠবে কিনা জানি না, উঠলেও হুড়মুড় করে সকলে আসবেন, তখন সঙ্কটজনক পরিস্থিতি তৈরি হবে। বিমান-ট্রেন চললে বাইরে থেকে অনেকে আসবেন। তাই আমরা ঠিক করেছি, বাইরে থেকে যাঁরা আসবেন, তাঁদের সেফ হাউসে রাখব। আমি কোয়ারেন্টাইন বলছি না, সেফ হাউস শব্দটা ব্যবহার করছি। কারণ এটা নিরাপদ আশ্রয় তাই”।

অন্যদিকে, লকডাউনের মধ্যেই সবেবরাত ও পয়লা বৈশাখের অনুষ্ঠান রয়েছে। এ প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, ”লকডাউনের মধ্যেই সবেবরাত রয়েছে, পয়লা বৈশাখের অনুষ্ঠানও রয়েছে। আশা করব এদিন গুলোতে আপনারা লকডাউন মেনে চলবেন। ঘরে বসে উৎসব পালন করুন। অযথা ভিড় করবেন না”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee lockdown west bengal coronavirus updates