scorecardresearch

বড় খবর

ফেসবুকে মমতার বিকৃত ছবি, অভিযুক্তকে মুক্তি দিল শীর্ষ আদালত

প্রিয়াঙ্কার আইনজীবী নীরজ কিষান কাউল এদিন সওয়ালের সময় দাবি করেন, এই রায় ব্যক্তিস্বাধীনতার পরিপন্থী। প্রিয়াঙ্কার গ্রেফতারি কার্যত সাংবিধানিক অধিকারের লঙ্ঘন।

বিজেপি নেত্রী প্রিয়াংকা শর্মা
মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকৃত ছবি শেয়ার করার অভিযোগে ধৃত বিজেপি কর্মী প্রিয়াঙ্কা শর্মার মুক্তির নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় এবং সঞ্জীব খান্নার অবসরকালীন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। প্রসঙ্গত, এর আগে বেঞ্চ নির্দেশ দিয়েছিল, প্রিয়াঙ্কা প্রথমে লিখিতভাবে ক্ষমাপ্রার্থনা করবেন, তারপর তাঁকে মুক্তি দেওয়া হবে। এদিন ওই প্রাকশর্তটি প্রত্যাহার করে আদালত জানিয়েছে, মুক্তি পাওয়ার পর প্রিয়াঙ্কাকে ক্ষমাপ্রার্থনা করতে হবে।

প্রিয়াঙ্কার আইনজীবী নীরজ কিষান কাউল এদিন সওয়ালের সময় দাবি করেন, এই রায় ব্যক্তিস্বাধীনতার পরিপন্থী। প্রিয়াঙ্কার গ্রেফতারি কার্যত সাংবিধানিক অধিকারের লঙ্ঘন। এই রায়কে হাতিয়ার করে পরবর্তীতে মিম পোস্ট করার অপরাধে আরও অনেককেই গ্রেফতার করা হতে পারে। কাউল আরও বলেন, গ্রেফতার হওয়ার আগেই প্রিয়াঙ্কা তাঁর ফেসবুকের দেওয়াল থেকে বিতর্কিত ছবিটি মুছে দিয়েছিলেন। তিনি ছাড়াও আরও অনেকেই ছবিটি শেয়ার করেছেন। ছবিটি কার্যত ভাইরাল হয়ে গিয়েছে।

বিচারপতি সঞ্জীব খান্না এদিনের রায়ের প্রসঙ্গে বলেন, “কোনও সাধারণ মানুষ যদি কিছু শেয়ার করেন, আদালত তাঁকে ক্ষমা চাইতে বলতে পারে না। রাজনৈতিক ব্যক্তিত্বের ক্ষেত্রে বিষয়টি অন্য।”

প্রসঙ্গত, প্রিয়াঙ্কা বিজেপি-র যুব সংগঠন ভারতীয় জনতা যুব মোর্চার (বিজেওয়াইএম) হাওড়া জেলার ক্লাব সেলের কনভেনর। নিউ ইয়র্কের একটি ইভেন্টে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া এবং তাঁর স্বামী নিক জোনাসের একটি ছবিতে অভিনেত্রীর মুখের জায়গায় মমতার মুখ বসিয়ে ফেসবুকে পোস্ট করেন ওই বিজেপি নেত্রী। এরপর তৃণমূল নেতা বিভাস হাজরার অভিযোগের ভিত্তিতে পুলিশ প্রিয়াঙ্কাকে গ্রেফতার করে। তাঁর বিরুদ্ধে একটি জামিন অযোগ্য এবং দুটি জামিনযোগ্য ধারা দেওয়া হয়। গত ১১ মে হাওড়ার একটি আদালত প্রিয়াঙ্কার ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee morphed photo