scorecardresearch

বড় খবর

উত্তরবঙ্গে ট্রেন দুর্ঘটনা, মর্মাহত মুখ্যমন্ত্রী, রেলমন্ত্রীর সঙ্গে কথা প্রধানমন্ত্রীর

বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ ময়নাগুড়ির দোমহনিতে লাইনচ্যুত হয় আপ বিকানের এক্সপ্রেস। এখনও পর্যন্ত চারজনের দেহ উদ্ধার।

Mamata Banerjee Narendra Modi on bikaner express derailed in North Bengal
দুর্ঘটনার দতারকিতে মুখ্যমন্ত্রী, রেলমন্ত্রীর থেকে বিশদে খোঁজ নিলেন প্রধানমন্ত্রী।

ময়নাগুড়িতে বেলাইন আপ বিকানের এক্সপ্রেস। এখনও পর্যন্ত চারজনের মৃত্যু, আহত বহু। ভয়বাহ এই দুর্ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, ”ময়নাগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের মর্মান্তিক দুর্ঘটনার কথা শুনে গভীরভাবে উদ্বিগ্ন। রাজ্য সরকারের ঊর্ধ্বতন কর্তারা, ডিএম/এসপি/আইজি উত্তরবঙ্গে উদ্ধারকাজের তদারকি করছেন। আহতদের যত তাড়াতাড়ি সম্ভব চিকিৎসা সেবা দেওয়া হবে।”

বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ আলিপুরদুয়ারের ময়নাগুড়িতে বেলাইন হয়ে পড়ে গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস। জানা গিয়েছে, জলপাইগুড়ি-ময়নাগুড়ি স্টেশনের মাঝে ময়নাগুড়ি ওভারব্রিজের কাছে বেলাইন হয়ে যায় আপ বিকানের এক্সপ্রেসের চারটি বগি। দুর্ঘটনাগ্রস্ত বগিগুলি দুমড়ে-মুচড়ে গিয়েছে।

পাটনা থেকে গুয়াহাটি যাচ্ছিল এই ট্রেনটি। ইতিমধ্যেই ৪ জনের দেহ উদ্ধার হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এই দুর্ঘটনায় আহত হয়েছেন অনেকে। আহতদের জলপাইগুড়ি ও ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, এদিন কোভিড পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠক চলাকালীনই দুর্ঘটনার খবর পান মুখ্যমন্ত্রী। পরে বিষয়টি প্রধানমন্ত্রীকেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়। নরেন্দ্র মোদীও উত্তরবঙ্গের রেল দুর্ঘটনা নিয়ে উদ্বিগ্ন। পরিস্থিতি সম্পর্কে বিশদে খোঁজ নিয়েছেন তিনি।

https://platform.twitter.com/widgets.js

অন্যদিকে, দুর্ঘটনা পরবর্তী উদ্ধারকাজ চলছে জোরকদমে। রেলের কর্তারা তো রয়েছেনই, পাশাপাশি রাজ্য সরকারের প্রশাসনিক কর্তা, পুলিশ কর্তারাও রয়েছেন ঘটনাস্থলে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ।

https://platform.twitter.com/widgets.js

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এপ্রসঙ্গে টুইটে লিখেছেন, ”ময়নাগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের মর্মান্তিক দুর্ঘটনার কথা শুনে গভীরভাবে উদ্বিগ্ন। রাজ্য সরকারের ঊর্ধ্বতন কর্তারা, ডিএম/এসপি/আইজি উত্তরবঙ্গে উদ্ধারকাজের তদারকি করছেন। আহতদের যত তাড়াতাড়ি সম্ভব চিকিৎসা সেবা দেওয়া হবে। রাজ্যের সদর দফতর থেকে পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও পশ্চিমবঙ্গের এই ট্রেন দুর্ঘটনা নিয়ে উদ্বিগ্ন। রেলমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে মোদীর। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী। টুইটে এদিন নরেন্দ্র মোদী লিখেছেন, ”রেলমন্ত্রী শ্রী @AshwiniVaishnaw-এর সঙ্গে পশ্চিমবঙ্গের ট্রেন দুর্ঘটনা নিয়ে কথা হয়েছে। শোকস্তব্দ পরিবারগুলিকে সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক।”

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন- উত্তরবঙ্গে বেলাইন বিকানের এক্সপ্রেস, মৃত বেড়ে ৪, আরও প্রাণহানির আশঙ্কা

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee narendra modi on bikaner express derailed in north bengal