scorecardresearch

বড় খবর

ভারতে প্রথম! লকডাউনে বাংলায় অত্যাবশ্যকীয় নয়, এমন পণ্যের হোম ডেলিভারিতে অনুমতি

”এতদিন অত্যাবশকীয় পণ্যের ক্ষেত্রে হোম ডেলিভারিতে ছাড় দেওয়া হচ্ছিল। এবার থেকে জরুরি নয় এমন পণ্যের হোম ডেলিভারিতে ছাড় দেওয়া হলে মানুষ আরও উপকৃত হবে”।

মমতা করোনা, coronavirus, করোনা ভাইরাস, মমতা বন্দ্যোপাধ্যায়, mamata banerjee, মমতা, mamata coronavirus, মমতা করোনা ভাইরাস, মমতা ভাইরাস, মমতা করোনা, coronavirus kolkata, coronavirus latest news, coronavirus updates, westbengal coronavirus, mamata coronavirus, কলকাতায় করোনা ভাইরাস, পশ্চিমবঙ্গে করোনা ভাইরাস
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পার্থ পাল, ইন্ডিয়ান এক্সপ্রেস।
লকডাউনের মধ্যে রাজ্যবাসীর সুবিধার কথা মাথায় রেখে নয়া সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার। এবার থেকে লকডাউনের মধ্যেও বাংলায় অত্যাবশ্যক নয় (নন-এসেনশিয়াল), এমন পণ্যের হোম ডেলিভারিতে ছাড় দেওয়ার সিদ্ধান্তের কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে বাংলার মুখযমন্ত্রী বলেন, দেশের মধ্যে এ রাজ্যই প্রথম এমন পদক্ষেপ গ্রহণ করল।

উল্লেখ্য, এতদিন শুধুমাত্র অত্যাবশকীয় পণ্যের হোম ডেলিভারিতেই ছাড় দেওয়া হয়েছিল। কিন্তু এবার থেকে লকডাউনের মধ্যে অত্যাবশ্যক তালিকায় না থাকা পণ্যেরও হোম ডেলিভারিতে ছাড় দেওয়া হল।

আরও পড়ুন: মোদীর কথা শুনে মনে হয়েছে লকডাউন অনেকদিন চলবে: মমতা

এ প্রসঙ্গে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”এতদিন অত্যাবশকীয় পণ্যের ক্ষেত্রে হোম ডেলিভারিতে ছাড় দেওয়া হচ্ছিল। এবার থেকে জরুরি নয় এমন পণ্যর ডেলিভারিতেও ছাড় দেওয়া হলে মানুষ আরও উপকৃত হবে। ধরুন আমায় একটা ছোটো ইলেকট্রনিক্সের জিনিস কিনতে হবে, তাহলে এবার থেকে তা কেনা যাবে। সব জিনিসপত্র অনলাইনে অর্ডার দিয়ে কিনতে পারবেন সকলে। এটা একটা মডেল”। দোকানে ফোন করে বা অনলাইনে অর্ডার দিয়ে জিনিস কেনা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: বাংলায় করোনা আক্রান্তের সংখ্য়া ৫০০ পেরোল

অন্যদিকে, করোনা মোকাবিলায় এদিন নতুন মন্ত্রীগোষ্ঠী তৈরি করেছেন মমতা। ‘ক্যাবিনেট কমিটি অন কোভিড ম্যানেজমেন্ট’ তৈরি করেছেন মুখ্যমন্ত্রী। এই কমিটির চেয়ারম্যান করা হয়েছে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রকে। এছাড়াও কমিটিতে রয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, পূর্ত মন্ত্রী ফিরহাদ হাকিম, স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য সচিব। মুখ্যমন্ত্রী এদিন বলেন, ”আমাকে আরও অনেক কাজ করতে হয়। এর ফলে সেগুলো করতে পারব। তবে আমিও খেয়াল রাখব এদিকেও”। এবার থেকে এই কমিটিই করোনা পরিস্থিতির উপর দৈনন্দিন নজর রাখবে এবং পদক্ষেপ গ্রহণ করবে। মুখ্যমন্ত্রীও করোনা পরিস্থিতির দেখভাল করবেন এবং রাজ্য সরকারের অন্যান্য কাজের দিকে নজর দেবেন বলে জানিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee non essential home delivery west bengal coronavirus