বড় খবর

বাংলায় এবার টিকার সার্টিফিকেটে মমতার ছবি, শুরু তরজা

রাজ্যে তৃতীয় পর্যায় যাঁদের টিকা দেওয়া হবে, তাঁদের শংসাপত্রে মমতার ছবি থাকবে।

mamata's photo covid vaccine
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

টিকার শংসাপত্র মোদী-মমতার ছবি ঘিরেও পারদ চড়ছে। এতদিন কো-উইন পোর্টাল থেকে যে শংসাপত্র দেওয়া হয়, তাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি থাকে। কিন্তু তৃতীয় পর্যায় যাঁদের টিকা দেওয়া হবে, তাঁদের শংসাপত্রে মমতার ছবি থাকবে। বাংলায় লেখা থাকবে, ‘সজাগ থাকুন, নিরাপদে থাকুন। মন্ত্রী ফিরহাদ হাকিম শুক্রবারই এই কথা জানিয়েছেন।

কলকাতা পুরসভার পুর প্রশাসকমণ্ডলীর প্রধান ফিরহাদ হাকিম জানিয়েছেন, ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকাকরণের পর শংসাপত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ও মেসেজ থাকবে। ভ্যাকসিন নেওয়ার পর স্থাস্থ্য দফতর থেকে একটি মেসেজ পাঠানো হবে। সেখানে একটি লিঙ্ক থাকবে। ওই লিঙ্ক ক্লিক করলেই শংসাপত্র ডাউনলোড করা যাবে।

করোনা টিকার শংসাপত্রে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ছবি থাকা নিয়ে কয়েক মাস আগেই প্রবল বিতর্ক হয়েছিল। প্রচারের জন্যই মোদীর ছবি টিকায় দেওয়া হয়েছে বলে তোপ দেগেছিল বিরোধী শিবির। যদিও বাংলা সহ বাকি যে তার রাজ্যে বিধানসভা ভোট ছিল সেখানে টিকাগ্রহীতাদের শংসাপত্র থেকে প্রদানমন্ত্রীর ছবি সরিয়ে নেওয়া হয়। ভোটের পর যা ফের ফিরে আসে।

আরও পড়ুন- Bengal Corona Update: বাংলায় দৈনিক সংক্রমণ কমলেও চিন্তা জিইয়ে রাখছে মৃত্যু হার

টিকায় মোদীর ছবির প্রবল সমালোচক ছিল তৃণমূল। প্রশ্ন উঠছে, তাহলে কেন মুখ্যমন্ত্রীর ছবি টিকায় দেওয়া হচ্ছে? ফিরহাদ হাকিমের কথায়,’১৮-৪৪ বছরের টিকাকরণের জন্য টিকার ডোজ কিনছে রাজ্য। সেই খাতে প্রায় ১৫০ কোটির টাকা খরচ হয়েছে। তাহলে রাজ্যের শংসাপত্র মুখ্যমন্ত্রীর ছবি দিলে আপত্তির কী কারণ আছে?’

বর্তমানে কলকাতা পুর এলাকায় পুরসভার তরফে ৪৫-ঊর্ধ্বদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। আগামী সপ্তাহ থেকে শহরের ১৮ বছরের ঊর্ধ্বে থাকা নাগরিকদের ভ্যাকসিন দেওয়া শুরু হতে পারে বলে পুরসভা সূত্রে খবর। ভ্যাকসিন নেওয়ার জন্য ১৮-ঊর্ধ্বদের হোয়াটসঅ্যাপের মাধ্যমে নাম বুকিং করতে হবে নাকি লাইনে দাঁড়িয়ে টিকা মিলবে, সেটি পুরসভার পক্ষ থেকে ভ্যাকসিন দেওয়ার দু’দিন আগে জানিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee photo will be attached in corona vaccine certificate in bengal

Next Story
Bengal Corona Update: বাংলায় দৈনিক সংক্রমণ কমলেও চিন্তা জিইয়ে রাখছে মৃত্যু হারBengal Corona Update 4 June 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com