বড় খবর

ইয়াস বিধ্বস্ত বাংলা পরিদর্শনে আসছেন মোদী, বৈঠক করবেন মুখ্যমন্ত্রীর সঙ্গে

Mamata Banerjee Narendra Modi Cyclone Yaas Meeting: নবান্ন কিংবা মুখ্যমন্ত্রী এই বৈঠকে উপস্থিত থাকা নিয়ে সরকারিভাবে এখনও কিছু জানান হয়নি।

Fail cho

PM Narendra Modi, Mamata Banerjee Meeting: ঘূর্ণিঝড় ইয়াসে (Cyclone Yass) বিপর্যস্ত হয়েছে বাংলার একাধিক জেলা। সবচেয়ে ক্ষতি হয়েছে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম। সেই বিধ্বস পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকা আকাশপথে ঘুরে দেখবেন। এরপর মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে কলাইকুন্ডায় বৈঠক করবেন বলেই জানা গিয়েছে।

প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর বৈঠকে নরেন্দ্র মোদীর সঙ্গে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, এই রাজ্যের কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankar)। থাকতে পারেন শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari)। যদিও নবান্ন কিংবা মুখ্যমন্ত্রী এই বৈঠকে উপস্থিত থাকা নিয়ে সরকারিভাবে এখনও কিছু জানান হয়নি।

আরও পড়ুন, “দিঘায় মেরিন ড্রাইভ ভাঙল কী করে?” সেচ দফতরের উপর রেগে আগুন মমতা

রাজ্যপাল ধনকড় এই বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার রাতে একটি টুইট করেন। সেখানে তিনি লেখেন, “কলাইকুন্ডার বায়ুসেনা স্টেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানাবেন রাজ্যপাল। ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী। এরপর রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একটি পর্যালোচনা বৈঠক করবেন।”

এদিকে, বৃহস্পতিবারই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, যেহেতু বৃহস্পতিবারও চলবে বৃষ্টি, তাই পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার হেলিকপ্টারে রওনা দেবেন তিনি। বন্যা বিধ্বস্ত বাংলা ঘুরে দেখবেন। শুক্রবার মুখ্যমন্ত্রী হিঙ্গলগঞ্জ, সাগর ও দিঘার দুর্গত এলাকা পরিদর্শন করে প্রশাসনিক বৈঠক করার কথা। বুধবারই নবান্নের সাংবাদিক সম্মেলন থেকে মুখ্যমন্ত্রীর এই কর্মসূচীর কথা জানিয়েছিলেন মুখ্যসচিব আলাপান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, বিজেপি বিধায়কের উপর হামলা, TMC-কেই টুইটে দুষলেন শুভেন্দু

তাই মোদীর বৈঠকে মমতার উপস্থিতি নিয়ে কিছুটা সংশয়ও রয়েছে। যদিও সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে এখন কেন্দ্রের সঙ্গে সংঘাতের সময় নয়। একযোগে কাজ করতে আগ্রহী তিনি।

প্রসঙ্গত, ইয়াস মোকাবিলায় রাজ্যকে ৪০০ কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্র। যদিও অন্ধ্রপ্রদেশ ও ওড়িশাকে ৬০০ কোটি করে দেওয়ায় বন্টনে বরাদ্দে বৈষম্য নিয়ে প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেছিলেন মমতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee pm narendra modi cyclone yaas damage west bengal review meeting

Next Story
“দিঘায় মেরিন ড্রাইভ ভাঙল কী করে?” সেচ দফতরের উপর রেগে আগুন মমতাCyclone Yaas, Digha, Mamata Banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com