বড় খবর

জ্বালানির দাম বৃদ্ধির বেনজির প্রতিবাদ, ইলেকট্রিক স্কুটিতে চেপে নবান্নে গেলেন মমতা

সাড়ে ১১টা নাগাদ নিজের কালীঘাটের বাড়ি থেকে ফিরহাদের বাইকের পিছনে বসে রওনা হন মুখ্যমন্ত্রী।

মমতা, mamata banerjee, স্কুটিতে মমতা, বাইকে মমতা
স্কুটিতে সওয়ার মমতা, এক্সপ্রেস ফোটো- পার্থ পাল

পেট্রোল-ডিজেলের ক্রমাগত মূল্যবৃদ্ধির প্রতিবাদ দেখাতে অভিনব পন্থা অবলম্বন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ইলেকট্রিক স্কুটিতে সওয়ারি হয়ে নবান্নে যাত্রা করলেন মুখ্যমন্ত্রী। এদিন চালকের আসনে ছিলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

সকাল সাড়ে ১১টা নাগাদ নিজের কালীঘাটের বাড়ি থেকে ফিরহাদের বাইকের পিছনে বসে রওনা হন মুখ্যমন্ত্রী। কনভয়ের মতো করেই ইলেকট্রিক বাইকে মমতাকে ঘিরে থাকেন নিরাপত্তারক্ষীরাও। পুরমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর গলায় ছিল প্রতিবাদী ব্যানারও। এদিন নবান্নে পৌঁছে মমতা জানিয়ে দেন যে আজ তিনি এই স্কুটিতে চেপেই বাড়ি ফিরবেন। তিনি বলেন, কেন্দ্রীয় সরকার যেভাবে দেশের জনগণের দুর্দশা বাড়িয়ে চলছে, রান্নার গ্যাসের দাম বাড়াচ্ছে, তার প্রতিবাদ করতেই আজ এই সিদ্ধান্ত নিয়েছি।

আরও পড়ুন, ‘এবার দিদির হ্যাটট্রিক’, হুগলিতে উঠল নতুন স্লোগান

গত ৬ জানুয়ারি থেকে উর্ধ্বমুখী হয়েছে জ্বালানি তেলের দাম। এমনকী মধ্যপ্রদেশ, রাজস্থান, ওড়িশার মতো কয়েকটি জায়গায় পেট্রলের দর সেঞ্চুরি করে ফেলেছে। কলকাতায় প্রতি লিটার পেট্রলের দাম পড়ছে ৯১ টাকা ১২ পয়সা। আর এক লিটার ডিজেল বিকোচ্ছে ৮৪ টাকা ২০ পয়সায়।

এদিকে মাঝ রাত থেকেই মহার্ঘ্য রান্নার গ্যাসের দাম, একমাসে দাম বৃদ্ধি ১০০ টাকা। দু’সপ্তাহ আগেই এক লাফে বেড়েছিল ২৫ টাকা। বুধবার রাত থেকে এক লাফে আরও ২৫ টাকা দাম বাড়ল সিলিন্ডারের। অর্থাৎ ফেব্রুয়ারিতেই রান্নার গ্যাসের দাম বাড়ল মোট ১০০ টাকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee protesting fuel hike by riding electric bike

Next Story
৪ রাজ্য থেকে বাংলায় আসা যাত্রীদের RT-PCR রিপোর্ট বাধ্যতামূলক করল নবান্ন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com