বড় খবর

ভিড় জমিয়ে কেনাকাটা-পুজোয় বাইরে বেরনো এড়িয়ে চলুন, আর্জি মমতার

উৎসব শেষে করোনার প্রকোপ বৃদ্ধির আশঙ্কা। উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

mamata, মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দরজায় কড়া নাড়ছে শারদোৎসব। এদিকে সংক্রমণেরও বাড়বাড়ন্ত। যদিও করোনা ভয়-কে দূরে ঠেলে বাঙালি এখন মজেছে কেনাকাটায়। বাজারগুলোতে স্বাস্থ্যবিধি না মানাটাই যেন ক্রমশ নিয়মে পরিনত হচ্ছে। ভিড় টানতে তাক লাগানো সজ্জায় ব্যস্ত পুজো মণ্ডপগুলোও। আর তাতেই উৎসব শেষে করোনার প্রকোপ বৃদ্ধির আশঙ্কা। উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধি মেনে রাজ্য সরকার পুজোয় ছাড়পত্র দিলেও ঘটা করে বাজারে গিয়ে কেনাকাট ও উৎসব পালন এড়িয়ে যাওয়ার আর্জি জানিয়েছেন তিনি।

নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছেন, ‘উৎসবে সকলকে কোভিড নিয়ম বিধি মেনে চলার অনুরোধ করব। ‘আগামী সোমবার তৃতীয়া থেকে পুজো শুরু হয়ে যাচ্ছে। সবাই ভাল ভাবে পুজো কাটান। কিন্তু একটাই অনুরোধ, প্রত্যেকে মাস্ক পরুন। কারণ, এখন সংক্রমণ আগে থেকে বাড়ছে। গোষ্ঠী সংক্রমণও হচ্ছে। কেউ স্বীকার করুক বা না করুক, বাতাসেও ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস।’

আরও পড়ুন- নবান্ন থেকেই পুজোর উদ্বোধনে মমতা

এরপরই উৎসবপ্রিয় বাঙালিতে সতর্ক করে মমতা বলেন, ‘পুজোয় বেড়বেন না এটা আমি বলতে পারি না, তবে আনুরোধ করব যে সেই সময় যতটা সম্ভব বাড়ির বাইরে বেরনো এড়িয়ে চলুন। বাজারগুলোতে ভিড় হচ্ছে। সবাইকে বলব একে–অপরের থেকে একটু দূরত্ব বজায় রাখুন। মাস্ক অবশ্যই পরুন। তা হলে রোগ অনেকটা নিয়ন্ত্রণে থাকবে।’ একটি পাতলা মাস্কের বদলে দুটো মাস্ক পড়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী।

পুজো কমিটিগুলির কাছেও মুখ্যমন্ত্রীর আবেদন, ‘মণ্ডপ চত্বরে মাইকে প্রচার করুন। মাইকিং করে দূরত্ব বজায় রাখা বা অযথা ভিড় না বাড়ানোর কথা বলা যেতে পারে। আর মণ্ডপে অবশ্যই মাস্ক পরে ঢুকতে হবে। ভলান্টিয়ারদের কাছে আমার অনুরোধ, যাঁরা মাস্ক পরবে না তাঁদের মণ্ডপে ঢোকার অনুমতি দেওয়া যাবে না। যদি সম্ভব হয় তাঁদের মাস্ক দিন। স্যানিটাইজ করিয়ে দিন।’

সেলিব্রিটিদের দিয়ে মণ্ডপ উদ্বোধন না করানোরও আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee sayes avoid stepping out for durga puja shopping celebrations

Next Story
বাংলায় করোনায় একদিনে আক্রান্ত ৩৫৮৩, মৃত ৬০coronavirus, করোনাভাইরাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com