scorecardresearch

বড় খবর

‘করোনা হলে সতর্কতা, এখন মানুষ উৎসব পালন করবে না?’, বললেন মুখ্যমন্ত্রী মমতা

‘অযথা ভয়ের কোনও কারণ নেই।’

‘করোনা হলে সতর্কতা, এখন মানুষ উৎসব পালন করবে না?’, বললেন মুখ্যমন্ত্রী মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রতিবেশী চিনে করোনার রমরমা বেড়েছে। যা আতঙ্ক বাড়িয়েছে ভারতে। তড়িঘড়ি উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন প্রধানমন্ত্রী মোদী। মাস্ক পড়া, স্যানিটাইজার ব্যবহার, দূরত্ববিধি কার্যকর করায় জোর দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। রাজ্যগুলিকে নির্দেশ দেওয়ার পাশাপাশি উড়ানে বিদেশ থেকে আগত যাত্রীদের করোনা পরীক্ষা শুরু হয়েছে। আসতে পারে নির্দেশিকাও। করোনা সংক্রমণের গতিপ্রকৃতি দেখে ইতিমধ্যেই বাংলার স্বাস্থ্য আধিকারিকদেরও সতর্ক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে কী ফের মাস্ক পড়া বাধ্যতামূলক হতে পারে এমন কোনও নির্দেশিকা জারি হতে পারে?

জবাবে মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট বলেছেন, ‘আমাদের এখানে এখনও কিছু নেই। যদি হয় তখন সতর্কতা অবলম্বন করব।’

করোনা সংক্রমণ ফের মাথাচাড় দিতে পারে। ভিড় এড়াতে বলা হচ্ছে। এই অবস্থায় বড়দিন উদযাপন, গঙ্গাসাগর মেলা হওয়া সম্ভব? মুখ্যমন্ত্রী বলেছেন, ‘মানুষ উৎসব পালন করবে না? এখন এখানে কোভিড হচ্ছে না, তাই মানুষ ইচ্ছেমতো ঘুরছেন। যদি (করোনা) আসে আমরা নিশ্চয়ই বলব, মাস্ক পরুন। কিন্তু এত লোককে তো আমাদের পক্ষে জনে জনে বলা সম্ভব নয়। লক্ষ লক্ষ মানুষ হয়। এখনও বাংলায় যেহেতু (করোনা) আসেনি, সে জন্য আগে থেকে আসবে এটা ধরে নিতে চাই না। আমরা পরিস্থিতির উপর মনিটরিং করছি। সে রকম হলে আমরা সময় মতো ব্যবস্থা নেব।’

উৎসবের মরসুমে প্রবল ভিড়ে দূরত্ব সহ করোনাবিধি পালন সম্ভব হয় না। ফলে সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা থাকে। মনে করছে কেন্দ্র। তবে, পার্কস্ট্রিট সহ কলকাতা ও রাজ্যের নানা পর্যটন কেন্দ্রে ভিড় উপচে পরে, গঙ্গাসাগরে লক্ষ লক্ষ পূর্ণার্থী যান। ফলে সতর্ক না হলেই বিপদের ভ্রুকুটি। তবে মমতার আশ্বাস, সরকার অবস্থার উপর নজর রাখছে, অযথা ভয়ের কোনও কারণ নেই।

[আরও পড়ুন- ‘রাজ্যপাল জেন্টলম্যান, সব সমস্যার সমাধান হবে’ ধনখড়ের উত্তরসূরীকে নিয়ে প্রবল আশাবাদী মমতা]

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee says still now no corona in bengal so christmas celebrations and gangasagar are on