মমতার ডাকে দিল্লি যাত্রার আহ্বান নিয়ে যাত্রাপালা

মূলত মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক জীবন, সিঙ্গুর-নন্দীগ্রাম, জঙ্গলমহল, শবর জীবন - এসবই রয়েছে এই যাত্রাপালায়। রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে গৃহীত রূপশ্রী-কন্যাশ্রীর মত প্রকল্পের কথাও।

By: Kolkata  Published: December 21, 2018, 4:46:16 PM

“মমতার ডাকে দিল্লী চলো”। এটি একটি যাত্রাপালার নাম। নাম দেখেই মালুম দিচ্ছে, এই পালাটি মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়েই রচিত। উল্লেখযোগ্য, এ যাত্রায় পার্শ্বচরিত্র হিসেবে রয়েছেন শুভেন্দু অধিকারী। রয়েছেন সোনালী গুহ, সুব্রত বক্সী প্রমুখ চরিত্ররাও।

এই যাত্রাপালার প্রথম শো বৃহস্পতিবার মঞ্চস্থ হল পূর্ব মেদিনীপুরের হলদিয়ার ক্ষুদিরাম মেলায়। মূলত মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক জীবন, সিঙ্গুর-নন্দীগ্রাম, জঙ্গলমহল, শবর জীবন – এসবই রয়েছে এই যাত্রাপালায়। রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে গৃহীত রূপশ্রী-কন্যাশ্রীর মত প্রকল্পের কথাও।

যাত্রার পোস্টার

‘মমতার ডাকে দিল্লি চলো’ পালাটি মূলত মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী হওয়ার বিষয়টিকে ঘিরে রচিত। এই চরিত্রে অভিনয় করছেন সীতা ঘোষ। তিনি বলেন, “দিদির চরিত্র করা খুব কঠিন, দিদি আমাদের খুব কাছের মানুষ। মানুষের পাশে থেকে তাদের জন্য কিছু করার জন্য ওঁর চেষ্টা আমার খুব ভাল লাগে।”

শুভেন্দুর ভূমিকাও কম গুরুত্বপূর্ণ নয়

রাজ্যের পরিবহণ মন্ত্রী তথা পূর্ব মেদিনীপুরের তৃণমূল কংগ্রেসের নেতা শুভেন্দু অধিকারীর চরিত্রে অভিনয় করছেন মৃত্যুঞ্জয় পাড়ই। তিনি বললেন, “শুভেন্দু অধিকারী রাজ্যের সফলতম মন্ত্রী।তাঁর চরিত্রে অভিনয় করতে পারব কোনওদিন স্বপ্নেও ভাবিনি। যখন শুনলাম আমাকে শুভেন্দু অধিকারীর চরিত্রে অভিনয় করতে হবে, তখন তাঁর কলেজ জীবন অর্থাৎ কাঁথির পিকে (প্রভাত কুমার) কলেজ থেকে রাজনৈতিক পথ চলার শুরুর কথা ভালো করে জানলাম। তার পর জেনেছি নন্দীগ্রাম আন্দোলন সহ আরও কাজ নিয়ে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee subject of yatra folk art

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং