scorecardresearch

বড় খবর

‘সুজিতবাবু রাস্তা যেন বন্ধ না হয়, হলেই ঘ্যাচাং ফু’, ভিড় নিয়ে হুঁশিয়ারি মমতার

গতবছর শ্রীভূমির বুর্জখালিফা দেখতে উপচে পড়েছিল ভিড়। স্তব্ধ হয়ে যায় ভিআইপি রোড। পরে প্রশাmনের তরফে হস্তক্ষেপ করা হয়। বন্ধ করে দেওয়া হয় মণ্ডপ।

‘সুজিতবাবু রাস্তা যেন বন্ধ না হয়, হলেই ঘ্যাচাং ফু’, ভিড় নিয়ে হুঁশিয়ারি মমতার
শ্রীভূমির পুজো মণ্ডপ উদ্বোধনে মুখ্যমন্ত্রী।

পিতৃপক্ষেই উৎসবের সূচনা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার শ্রীভূমির পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। ৫০ বছরের প্রাচীন নামজাদা এই পুজোর থিম এবার ভ্যাটিকান সিটি। শ্রীভূমির পুজোর মূল উদ্যোক্তা রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। শ্রীভূমির পুজো ঘিরে মানুষের মধ্যে উন্মাদনা থাকে তুঙ্গে। দর্শনার্থীদের ঢল নামে পুজোর আগে থেকেই। গতবছর শ্রীভূমির বুর্জখালিফা দেখতে উপচে পড়েছিল ভিড়। স্তব্ধ হয়ে যায় ভিআইপি রোড। পরে প্রশাসনের তরফে হস্তক্ষেপ করা হয়। বন্ধ করে দেওয়া হয় মণ্ডপ।

এবার যাতে গতবারের পরিস্থিতি না হয়, তার জন্য আগেই উদ্বোধনী মঞ্চ থেকে সতর্ক করে দিলেন মুখ্যমন্ত্রী। সরাসরি নির্দেশ দিলেন মন্ত্রী সুজিত বসুকে।

কী বলেছেন মুখ্যমন্ত্রী?

শ্রীভূমির পুজোমণ্ডপ উদ্বোধন করেই মুখ্যমন্ত্রী বলেন, ‘পুজো শুরু হয়ে গেল।’ এরপরই মন্ত্রী সুজিত বসুকে উদ্দেশ্য করে মমতা বলেন, ‘সুজিতবাবুকে একটাই অনুরোধ, বাবু বলছি, বাবুকে একটাই অনুরোধ- আমার রাস্তা যেন বন্ধ না হয়। শেষকালে লোকে প্লেন ধরতে যেতে পারল না, রাস্তায় যেতে পারল না, এগুলো যাতে না হয়। গৌরব শর্মা নতুন কমিশনার এসেছেন, গৌরব তুমি দেখে রাখবে, যেই ও রাস্তা বন্ধ করবে ওমনি তুমি আমায় বলবে। আমি একদম বিশ্ববাংলা থেকে ঘ্যাংচাং ফু করে দেব ওকে। তার কারণ এখানে প্রচুর লোক আসে। লক্ষ লক্ষ লোক ভালোবাসে দেখতে। কিন্তু আমাকে মনে রাখতে হবে আমি যখন একটা দায়িত্বে রয়েছি তখন দেখতে হবে যেন আমারটার মত অন্যটাতেও লোক যেতে পারে। সবাইকে নিয়েই চলাই জীবন। তুমি যখন মন্ত্রী তখন তোমাকে সবার কথা ভাবতে হবে। এটা সবসময় মাথায় রাখবে।’

এরপর মুখ্যমন্ত্রীর সংযোজন, ‘আমি বাড়ি থেকে ইঞ্চিতে ইঞ্চিতে সব খবর রাখি। আমি পাহাড়াদার। যদি বদমাইশি কিছু করেছো তাহলে ওটা সুজিতবাবু থেকে দিদির স্নেহের পরশে, অন্য ভাষায় তখন দিদি কথা বলবে। আমি মাটির ভাষায় কথা বলতে ভালোাসি।’

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee sujit basu sreebhumi sporting durga puja inauguration