বড় খবর

নির্বাচনী প্রচারে ব্যস্ত, মোদীর কোভিড বৈঠকে থাকছেন না মমতা

মুখ্যমন্ত্রীর বদলে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সেই ভার্চুয়াল বৈঠকে থাকবেন বলে জানা গিয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

নির্বাচনী প্রচারে ব্যস্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখনও আরও চার দফার ভোটগ্রহণের জন্য প্রচার বাকি রয়েছে। চূড়ান্ত ব্যস্ততারে কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা কোভিড রিভিউ বৈঠকে থাকতে পারছেন না মমতা। এমনটাই জানিয়েছে নবান্ন। মুখ্যমন্ত্রীর বদলে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সেই ভার্চুয়াল বৈঠকে থাকবেন বলে জানা গিয়েছে।

সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে দেশের একাধিক রাজ্য বেসামাল। মহারাষ্ট্র-সহ একাধিক রাজ্যে সংক্রমণ ঊর্ধ্বমুখী। বৃহস্পতিবারও দৈনিক সংক্রমণ সব রেকর্ড ভেঙে দিয়েছে। একদিনে আক্রান্ত হয়েছে ১.২৫ লক্ষ মানুষ যা সর্বকালীন দৈনিক রেকর্ড। সেই পরিস্থিতিতে এদিন সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে বসার কথা প্রধানমন্ত্রীর। কিন্তু নির্বাচনী প্রচারের কারণে সেই বৈঠকে অনুপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর দফতর সূত্রে খবর, কেন্দ্রের তরফে বলা হয়েছে যে সব রাজ্যে নির্বাচন চলছে সেখানকার মুখ্যমন্ত্রীরা পরিস্থিতি বিবেচনা করে বৈঠকে যোগ না-ও দিতে পারেন। তবে তাঁর প্রতিনিধি হিসেবে বৈঠকে শামিল হতে হবে মুখ্যসচিবকে। তবে রাজনৈতিক মহলের মতে, রাজ্যে নির্বাচন ঘিরে যেভাবে বাকযুদ্ধে শামিল হয়েছেন মোদী ও মমতা, তাতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে মমতার না থাকা একপ্রকার নিশ্চিতই ছিল।

দেশে এখন মোট অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৫ হাজার ২১। এদিকে দেশের যাবতীয় চিন্তা বাড়িয়ে গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রের করোনা আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৯০৭ জন। মোট আক্রান্তের নিরিখে এরপরই রয়েছে কেরল, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশের মতো দক্ষিণী রাজ্যগুলি।

গত ২৪ ঘণ্টায় ছত্তিশগড়ে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৩১০ জন। কর্ণাটকে করোনা আক্রান্ত ৬ হাজার ৯৭৬ জন। উত্তরপ্রদেশে করোনা আক্রান্ত ৬ হাজার ২৩ জন। দিল্লিতে করোনা আক্রান্ত ৫ হাজার ৫০৬ জন। মধ্যপ্রদেশে করোনা আক্রান্ত ৪ হাজার ৪৩ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন দু’হাজার ৩৯০ জন। ৮ জনের মৃত্যু হয়েছে।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee to skip pm modi led meeting with cms to discuss covid situation

Next Story
গোঘাটে ‘খুন’ তৃণমূল বুথ সভাপতি, ধাক্কা দিয়ে মেরে ফেলায় অভিযুক্ত বিজেপি কর্মীরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com