scorecardresearch

বড় খবর

কোটায় আটকে থাকা বাংলার পড়ুয়াদের ফেরাবে রাজ্য: মুখ্যমন্ত্রী

লকডাউনের জেরে দেশে নানা প্রান্তে বাংলার বহু মানুষ আটকে পড়েছেন। তাঁদের ফেরাতে যথাসম্ভব চেষ্টা করবে রাজ্য সরকার। আশ্বাস্ত করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কোটায় আটকে থাকা বাংলার পড়ুয়াদের ফেরাবে রাজ্য: মুখ্যমন্ত্রী
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

লকডাউনের জেরে দেশে নানা প্রান্তে বাংলার বহু মানুষ আটকে পড়েছেন। তাঁদের ফেরাতে যথাসম্ভব চেষ্টা করবে রাজ্য সরকার। সোমবার টুইটে এই আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে, লকডাউনে ভিন রাজ্যে আটকা বাংলার পরিয়ায়ী শ্রমিকদের সহায়তার কথাও জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সাহায্য করেছেন এই পরিস্থিতিতে আটকে পড়া পর্যটকদরেও।

পর পর দুটি টুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, ‘লকডাউনে দেশের বিভিন্ন প্রান্তে আটক রাজ্যবাসীকে ফেরাতে রাজ্য সরকার সব ধরনের সহায়তা করবে। এ জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করতে আমি সরকারি আধিকারিকদের নির্দেশ দিয়েছি। আমি যতক্ষণ রয়েছি, ততক্ষণ কোনও রাজ্যবাসী যেন অসহায় বোধ না করেন। এই কঠিন সময়ে আমি আপনাদের সঙ্গে আছি।’

মুখ্যমন্ত্রীর দাবি অনুসারে, ‘আমি ব্যক্তিগতভাবে সম্পূর্ণ বিষয়টি দেখছি ও সবাই যাতে সহায়তা পান তা নিশ্চিত করার চেষ্টা করছি। ইতিমধ্যেই সেই উদ্যোগ শুরু হয়ে গিয়েছে।’ রাজস্থানের কোটায় আটকে রয়েছেন এ রাজ্যের বহু পড়ুয়া। এদিন তাদের কথা উল্লেখ করে মমতা জানিয়েছেন, ‘রাজস্থানের কোটায় বাংলায় যেসব পড়ুয়া আটকে পড়েছে তারা দ্রুত রাজ্যের উদ্দেশে যাত্রা শুরু করবেন।’

আরও পড়ুন- হাওড়ায় বজ্রআঁটুনি, ৪ থানা এলাকা সম্পূর্ণ বন্ধ

৩রা মে-র পর লকডাউনের ভবিষ্যত রূপরেখা স্থির করতে এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্স করছেন মুখ্যমন্ত্রী। তার আগেই তিনি রাজ্য সরকারের মানবিক উদ্যোগের কথা ঘোষণা করেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee tweet state govt will help bengal people who stuck in diff parts of the country