বড় খবর

‘দুয়ারে সরকার’ থেকে রেকর্ড হারে ST-SC-OBC সার্টিফিকেট প্রদান, টুইটবার্তা মমতার

প্রকল্প শেষের আগেই আরও একবার সাফল্যের মুখ দেখলো ‘দুয়ারে সরকার’ কর্মসূচি।

প্রকল্প শেষের আগেই আরও একবার সাফল্যের মুখ দেখলো ‘দুয়ারে সরকার’ কর্মসূচি। এক মাসেরও কম সময় রাজ্যে বসবাসকারী ১০ লক্ষ তফসিলি, আদিবাসী এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির মানুষের কাছে সার্টিফিকেট পৌঁছে গেল। শুক্রবার টুইটে সেই পরিসংখ্যানের কথা তুলে ধরে এই কর্মসূচি রূপায়ণের দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন টুইটবার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘সানন্দে জানাই যে পশ্চিমবঙ্গ সরকারের #DuareSarkar কর্মসূচির মাধ্যমে ১ মাসেরও কম সময়ে, রাজ্যের তফসিলি, আদিবাসী এবং অন্যান্য অনগ্রসর সম্প্রদায়ভুক্ত মানুষদের মধ্যে ১০ লক্ষেরও বেশি SC/ST/OBC সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। এই প্রচেষ্টার সাথে যুক্ত সকল কর্মীদের আমার অসংখ্য ধন্যবাদ।’

বিভিন্ন সময় মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তফসিলি, আদিবাসী এবং অন্যান্য অনগ্রসর সম্প্রদায়ভুক্ত মানুষদের শ্রেণি সার্টিফিকেট পাওয়ার পদ্ধতি সহজ করেছে রাজ্য সরকার। বর্তমানে পরিবারের যে কোনও একজনের তফসিলি, আদিবাসী এবং অন্যান্য অনগ্রসর শ্রেণি সার্টিফিকেট থাকলেই তাকে প্রমাণ হিসেবে গণ্য করে এখন পরিবারের অন্যান্য সদস্যদেরও এই সার্টিফিকেট দ্রুত পেয়ে যাচ্ছে। এমনটাই জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারিকে বুড়ো আঙুল, স্বাস্থ্যসাথী কার্ড ফেরাল কলকাতার নার্সিংহোম

সরকারি কর্মসূচি মানুষের কাছে পৌঁছে দিতে ভোটের আগে ‘দুয়ারে সরকার’ কর্মসূচির ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্যসাথী থেকে রেশন কার্ড, তফসিলি, আদিবাসী এবং অন্যান্য অনগ্রসর সম্প্রদায়ভুক্ত মানুষদের সার্টিফিকেট দেওয়াই ছিল এই কর্মসূচির লক্ষ্য। দু’মাস ধরে রাজ্যজুড়ে একাধিক শিবির করে চলছে এই প্রকল্পের কাজ। ইতিমধ্যেই মানুষের মধ্যে সাড়া ফেলেছে সরকারি এই উদ্যোগ। দিন কয়েক আগেই মুখ্যমন্ত্রী টুইটে জানিয়েছিলেন, দেড় মাসের মধ্যে ২ লক্ষ মানুষ ‘দুয়ারে সরকার’ শিবিরে এসে বিভিন্ন পরিষেবায় নাম নথিভুক্ত করেছেন। এই কর্মসূচি বা প্রকল্প সত্যিই যে মানুষের কাজে লাগছে এদিনের টুইটে বিরোধীদের যেন সেই বার্তাই দিলেন মুখ্যমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata banerjee tweets on success of duare sarkar project

Next Story
এবার ই-কার্ডে মিলবে রেশন, খাদ্যবণ্টন ব্যবস্থা আরও সহজ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com