scorecardresearch

প্রথম দিনেই চেনা ভিড়ের ছবি, রেলকে আরও লোকাল ট্রেন চালাতে অনুরোধ মমতার

মুখ্যমন্ত্রীর দাবি, “ট্রেন বেশি চললে ভিড় এড়ানো যাবে।”

প্রথম দিনেই চেনা ভিড়ের ছবি, রেলকে আরও লোকাল ট্রেন চালাতে অনুরোধ মমতার
এক্সপ্রেস ফটো- পার্থ পাল

দীর্ঘ আট মাস পর বুধবার বঙ্গে গড়িয়েছে লোকাল ট্রেনের চাকা। যার জেরে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন নিত্যযাত্রীরা। লোকাল ট্রেন চালু হওয়ার জন্য অনেকেই এবার নিত্যদিনের ঝঞ্ঝাট থেকে মুক্তি পেলেন বলে মনে করছেন। কোভিড পরিস্থিতির মধ্যে লোকাল ট্রেন চালু হওয়া ভাল বলে মনে করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্ন সভাঘরে সাংবাদিক বৈঠকে জানালেন, “কোভিড পরিস্থিতিতে ট্রেন চলাচল শুরু হয়েছে, এটা ভাল কথা”।

তবে সংক্রমণের কথা মাথায় রেখে আরও ট্রেন চালানোর জন্য রেলকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। মমতার মতে, যে সংখ্যায় ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল তার থেকে আরও সংখ্যা বাড়ানো উচিত। মমতার বক্তব্য, “ট্রেন বেশি চললে ভিড় এড়ানো যাবে।” বস্তুত, এদিন সকালে ভিড় কমা থাকলেও বেলা বাড়তেই ভিড়ের চেনা ছবি দেখা গিয়েছে শিয়ালদহ ও হাওড়া শাখায়। রানাঘাট, নৈহাটি, বনগাঁ, বারাসতের মতো বড় স্টেশনগুলিতে ঠাসাঠাসি ভিড়ের ছবি দেখা গিয়েছে, যা নিয়ে বিশেষজ্ঞরা সংক্রমণ সুনামির আশঙ্কা করেছেন।

আরও পড়ুন কোভিড বিধি মেনে দীর্ঘ ৮ মাস পর বঙ্গে গড়াল লোকাল ট্রেনের চাকা

এর আগে তিনবার রাজ্য-রেল বৈঠকের পর আজ, বুধবার থেকে লোকাল ট্রেন চালু করার ব্যাপারে সিদ্ধান্ত হয়। কিন্তু যা ছবি আজ দেখা গিয়েছে, তাতে সংক্রমণ সুনামির আশঙ্কা বাড়ছে। তার উপর সামনে আবার কালীপুজো-জগদ্ধাত্রী পুজো আসছে। সেইসময় ট্রেন চললে করোনা আক্রান্তের সংখ্যা বাড়বে বলে মত দিয়েছে কলকাতা হাইকোর্ট। সবকিছু পরিস্থিতি নজরে রেখেই রেলকে আরও বেশি লোকাল ট্রেন চালানোর অনুরোধ করেছেন মমতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee urges railways too run more local trains