scorecardresearch

বড় খবর

সবজির দর নিয়ে ক্ষুব্ধ মমতা, ‘চিকেনের দাম কমান’, নবান্নের বৈঠকে নির্দেশ মুখ্যমন্ত্রীর

টাস্ক ফোর্স, কৃষি বিপণন দফতরের সঙ্গে জরুরি বৈঠকে মেজাজ হারালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সবজির দর নিয়ে ক্ষুব্ধ মমতা, ‘চিকেনের দাম কমান’, নবান্নের বৈঠকে নির্দেশ মুখ্যমন্ত্রীর
নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি- পার্থ পাল

শীতের মরশুমে কেন সবজির বাজার আগুন? নবান্নে টাস্ক ফোর্স, কৃষি বিপণন দফতরের সঙ্গে জরুরি বৈঠকে মেজাজ হারালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চড়া দামে শাক-সবজি বিক্রি হচ্ছে, তা নিয়ন্ত্রণে আনার নির্দেশ দেন মমতা। পাশাপাশি ডিম-পোল্ট্রি মুরগির মাংসের দামও বেঁধে দিতে বলেছেন মুখ্যমন্ত্রী।

এদিন মুখ্যমন্ত্রী প্রথমেই মন্ত্রী-প্রশাসনিক কর্তাদের আলুর দাম নিয়ে ক্ষোভের কথা বলেন। টাস্ক ফোর্সের কাছে তিনি বলেন, “আলু কেন বাজারে বেশি দাম বিক্রি হচ্ছে! দরকারে সুফল বাংলায় বিক্রি করুন। আজ নবান্নে মিটিং আছে বলে ১৫ টাকা হয়ে গিয়েছে। তার আগে মনে হয় ২৫ টাকা ছিল। কোল্ড স্টোরেজ থেকে আলু বের করুন। বাঙালি আলুভাতে খেলে খুশি। ইউপির আলু খাওয়ার দরকার কী, এখানে চাল খান, আলুও খান। হজম ভাল হবে।”

এদিন মুখ্যমন্ত্রী কেন নতুন আলু বাজারে আসার আগে পুরনো আলু হিমঘর থেকে বের করা হচ্ছে তা জানতে চান। মমতার কথায়, “এর পরে আলু বিক্রি না হলে বলবেন সরকার তুমি নাও। কোথায় নেবে, আপনারা কোল্ড স্টোরেজ থেকে বের না করলে আমি কম দামে সুফল বাংলার স্টোর থেকে বিক্রির নির্দেশ দেব।”

আরও পড়ুন অখিলের কুবচন: ক্ষমা চাইলেন মমতা, যদিও শুভেন্দু সহ বিজেপি নেতৃত্বের মানসিকতা নিয়ে প্রশ্ন

মুরগির মাংস, ডিমের দামবৃদ্ধি নিয়েও কথা বলেন মুখ্যমন্ত্রী। “চিকেনের দাম এত কেন, লোকে খাবে কী, ১৮৫ টাকা হল কেন মাংসের দাম?” রাজ্যের সর্বত্র ১৫০ টাকার বেশি পোল্ট্রি মুরগির মাংস কেউ বিক্রি করলে পুলিশ তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এর পাশাপাশি, সবজির গাড়িগুলি যাতে রাস্তায় কোনও সমস্যার মধ্যে না পড়ে তা দেখার জন্য পুলিশকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে তিনি বলেন, সবজির গাড়িতে যেন অন্য কিছু না আসে। সেগুলো যেন নজর রাখা হয়। প্রয়োজনে নাকা চেকিং বাড়িয়ে নজর রাখতে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee vegetable chicken price nabanna