বড় খবর

করোনা যোদ্ধাদের মৃত্য়ু হলে পরিবারের ১ জনকে চাকরি, ঘোষণা মমতার

করোনা যোদ্ধারা মারা গেলে, তাঁদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য় করা হবে। পাশাপাশি তাঁদের পরিবারের একজনকে চাকরি দেওয়া হবে।

mamata, মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা পরিস্থিতিতে বাংলায় নয়া ঘোষণা করলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। করোনা যোদ্ধাদের পাশে দাঁড়ালো রাজ্য় সরকার। করোনা যোদ্ধারা মারা গেলে, তাঁদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য় করা হবে। পাশাপাশি তাঁদের পরিবারের একজনকে চাকরি দেওয়া হবে, জুলাই মাসে নবান্নে সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছিলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

গত ১২ অগাস্ট এক বিজ্ঞপ্তি দিয়ে সরকারের তরফে জানানো হয়েছে যে, যেসব অস্থায়ী বা চুক্তিভিত্তিক কর্মী করোনা যুদ্ধে শামিল হয়েছেন, তাঁদের কারও মৃত্য়ু হলেও পরিবারের একজনকে চাকরি দেওয়া হবে।

এছাড়াও করোনা যোদ্ধাদের সম্মান জানাতে মেডেল, মানপত্র দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্য়মন্ত্রী। করোনায় রাজ্য়ে ১২ জন সরকারি কর্মীর মৃত্য়ু হয়েছে বলে জানিয়েছেন মমতা।

আরও পড়ুন: বাংলায় বাড়ল লকডাউন, চলবে ১৯ জুলাই পর্যন্ত

মমতা সেদিন বলেন, ”সকলের কাছে অনুরোধ করছি, সারা বিশ্বজুড়ে মহামারী চলছে, ম্য়াজিক করে আটকাতে পারব না। কিন্তু আমরা সচেতন হলে তা পারব। এই ক’দিন সংক্রমণ বাড়বে। কারণ আমরা টেস্টিং বাড়াবো। পরীক্ষা বাড়ালে সংক্রমণ বাড়বে”।

করোনা সম্পর্কে সচেতনতার বার্তা দিয়ে মুখ্য়মন্ত্রী বলেছেন, ”ভিড়াভাট্টা এড়ান। জমায়েত যাতে কোথাও না হয়, সেজন্য় ক্লাবগুলোকে নজর রাখতে বলছি”।

বিরোধীদের বিঁধে মমতা ফের বলেন, ”নোংরা রাজনীতি করার সময় নয় এখন। এই যুদ্ধ একার নয়, সবার যুদ্ধ”। পাশাপাশি কেন্দ্রকে দুষে মমতা এদিন অভিযোগ করেছেন যে করোনা মোকাবিলায় কেন্দ্র কোনও টাকা দেয়নি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee west bengal corona warriors new announcement

Next Story
বলুন দেখি কোন বাড়িটা আমফান ত্রাণ পেয়েছে?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com