বড় খবর

কীভাবে করোনা তহবিলে অর্থ সাহায্য় করবেন? জেনে নিন পদ্ধতি

করোনা পরিস্থিতিতে আপনি যদি সাহায্য়ের হাত বাড়াতে চান, তাহলে কী করবেন‍? জানালেন মুখ্য়মন্ত্রী।

cornavirus, করোনাভাইরাস, করোনা, মমতা বন্দ্য়োপাধ্য়ায়, mamata banerjee, state emergency relief fund, করোনা তহবিল, prochesta scheme, cornavirus help, করোনাভাইরাসের লেটেস্ট আপডেট, coronavirus latest updates
অলঙ্করণ:অভিজিত বিশ্বাস।

করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ চালাচ্ছে পশ্চিমবঙ্গও। প্রাণঘাতী ভাইরাসকে রুখতে মরিয়া মমতা সরকার। এই পরিস্থিতিতে সাহায্য়ের জন্য় আগেই স্টেট ইমার্জেন্সি রিলিফ ফান্ড চালুর কথা ঘোষণা করেছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। করোনা পরিস্থিতিতে আপনি যদি সাহায্য়ের হাত বাড়াতে চান, তাহলে কী করবেন‍? জানালেন মুখ্য়মন্ত্রী।

মুখ্য়মন্ত্রী এদিন বলেন, ” কেউ মেডিকেয়ার দিতে চাইলে ৯০৫১০২২০০০ এই নম্বরে ফোন করুন। স্টেট ইমার্জেন্সি রিলিফ ফান্ডে কেউ সাহায্য় করতে চাইলে, অ্য়াকাউন্ট নম্বর ৬২৮০০৫৫০১৩৩৯, আইএফসি কোড- ICIC0006280, wb.gov.in এটা ওয়েবসাইট”।

আরও পড়ুন: ‘হোমডেলিভারি, সবজিওয়ালাকে আটকালে কড়া ব্য়বস্থা’, লকডাউনে নির্দেশ মমতার

এদিকে, করোনা পরিস্থিতিতে যে কোনও সাহায্য়ের জন্য় ফোন করা যাবে রাজ্য়ের টোল ফ্রি নম্বরে। এ প্রসঙ্গে এদিন মমতা জানিয়েছেন, ”রাজ্য়ে একটাই হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। টোল ফ্রি নম্বর ১০৭০ ও ল্য়ান্ডলাইন নম্বর ০৩৩- ২২১৪৩৫২৬। কোনও অসুবিধা হলে ফোন করলে সাহায্য় পাবেন”।

রাজ্য়ে করোনা পরিস্থিতি নজর রাখতে গড়া হয়েছে ২টি টাস্ক ফোর্স। এ প্রসঙ্গে মুখ্য়মন্ত্রী জানিয়েছেন, ”কেউ ক্ষুধার্ত জানলে স্থানীয় থানায় খবর দিন। গোটা পরিস্থিতি নজর রাখতে দুটি টাস্ক ফোর্স গড়া হয়েছে। একটা, মুখ্য়সচিবের নেতৃত্বে, আর একটা পুলিশের টাস্ক ফোর্স”। মমতা আরও বলেন, ”করোনাকে ভয় পাবেন না, আপনাকে করোনা ভয় পাবে, যদি, আপনি সঠিকভাবে চলেন”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee west bengal coronavirus state emergency relief fund

Next Story
মালদায় লকডাউন অমান্যকারীদের কান ধরে ওঠবোস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com