বড় খবর

ডেথ অডিট কমিটি আমি তৈরি করিনি, জানিও না কারা সদস্য: মমতা

”এই কমিটি আমি তৈরি করিনি। আমি, চন্দ্রিমা (চন্দ্রিমা ভট্টাচার্য, স্বাস্থ্য প্রতিমন্ত্রী) কেউ জানি না। কারা কারা সদস্য রয়েছেন তাও জানি না”।

mamata, মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

করোনা পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সরকারের ‘ডেথ অডিট কমিটি’ নিয়ে বিতর্ক জারি রয়েছে। এই কমিটির গ্রহণযোগ্যতা, কর্মপদ্ধতি নিয়ে ক’দিন আগেই প্রশ্ন তুলেছে আন্ত:মন্ত্রক কেন্দ্রীয় দল। তবে বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, ”এই কমিটি আমি তৈরি করিনি…কারা সদস্য তাও জানি না। মুখ্যসচিব দেখছেন বিষয়টা”।

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?

ডেথ অডিট কমিটি প্রসঙ্গে এদিন মমতা বলেন, ”এই কমিটি আমি তৈরি করিনি। আমি, চন্দ্রিমা (চন্দ্রিমা ভট্টাচার্য, স্বাস্থ্য প্রতিমন্ত্রী) কেউ জানি না। কারা কারা সদস্য রয়েছেন তাও জানি না। মুখ্যসচিব গোটা বিষয়টি দেখছেন”।

আরও পড়ুন: গ্রিন জোনে চলবে বাস-ট্য়াক্সি, খুলছে একাধিক দোকান, লকডাউনের মধ্য়ে ঘোষণা মমতার

প্রসঙ্গত, মৃত্যুর কারণ কোভিড কিনা তা খতিয়ে দেখতেই এই কমিটি গড়া হয়েছে বলে আগেই জানিয়েছিল নবান্ন। ওই কমিটির রিপোর্টের ভিত্তিতেই বাংলায় করোনায় মৃতের পরিসংখ্যান পেশ করেন মুখ্যসচিব রাজীব সিনহা। গত সপ্তাহে করোনায় বাংলায় গঠিত ডেথ অডিট কমিটির গ্রহণযোগ্যতা, কার্যপদ্ধতি-সহ একাধিক বিষয়ে প্রশ্ন তুলে মুখ্যসচিবকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় দল।

আরও পড়ুন: বাংলায় লকডাউন বাড়ানোর ইঙ্গিত মমতার, আক্রান্ত বেড়ে ৫৫০

উল্লেখ্য, বাংলায় করোনা আক্রান্ত ও মৃত্যু সংক্রান্ত তথ্য আড়াল করা হচ্ছে বলে বারবার অভিযোগ জানিয়ে সোচ্চার হয়েছে বিরোধীরা। করোনায় বাংলায় মৃত্যু সম্পর্কে সঠিক তথ্য পেশের জন্যই বিশেষ অডিট কমিটি গঠন করা হয়েছে বলে বারবার দাবি করেছে রাজ্য সরকার। এই প্রেক্ষিতে  বিতর্কিত এই কমিটি ঘিরে মমতার এহেন মন্তব্য এই বিতর্কে নয়া মাত্রা যোগ করল বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee west bengal death audit committee coronavirus

Next Story
গ্রিন জোনে চলবে বাস-ট্য়াক্সি, খুলছে একাধিক দোকান, লকডাউনের মধ্য়ে ঘোষণা মমতারmamata, মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com