scorecardresearch

বড় খবর

করোনায় ফুলচাষী-বিড়ি শ্রমিকদের জন্য নয়া ঘোষণা মমতার

বিড়ি শ্রমিকরা কীভাবে কাজ করবেন, সে ব্যাপারেও এদিন পরামর্শ দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

করোনায় ফুলচাষী-বিড়ি শ্রমিকদের জন্য নয়া ঘোষণা মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: ফেসবুক।

করোনা মোকাবিলায় লকডাউনে স্তব্ধ গোটা বাংলা। এই পরিস্থিতিতে ফুলচাষী ও বিড়ি শ্রমিকদের জন্য নয়া ঘোষণা করলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা জানান, ”বুধবার থেকে ফুলবাজার খোলা হবে। ফুলচাষীদের ছাড় দেওয়া হবে। ছাড় দেওয়া হবে ফুলের গাড়িকেও”। পাশাপাশি বিড়ি শ্রমিকরা কীভাবে কাজ করবেন, সে ব্য়াপারেও এদিন পরামর্শ দিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী।

ঠিক কী বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়?

ফুলচাষীদের উদ্দেশে মুখ্য়মন্ত্রী বলেন, ”কাল থেকে ফুলচাষীদের ছাড় দেওয়া হবে, খোলা হবে ফুলবাজার। ফুলের গাড়িকেও ছাড়ে দেওয়া হবে। কৃষকবাজার, কিষাণমান্ডি চালু থাকবে”।

আরও পড়ুন: মমতা লকডাউন নিয়ে তুচ্ছতাচ্ছিল্য় করছেন, ঢিলেমি হচ্ছে: দিলীপ

এরপরই বিড়ি শ্রমিকদের উদ্দেশে মমতা বলেন, ”ঘরে বসে বিড়ি বাঁধুন। একসঙ্গে অনেকে বিড়ি বাঁধলে ২ মিটার দূরত্ব বজায় রাখুন। বাড়িতে সর্বোচ্চ ৭ জন বিড়ি বাঁধতে পারবেন। এজেন্টদের বলছি বাড়িতে গিয়ে সংগ্রহ করুন”।

আরও পড়ুন: করোনা মোকাবিলায় মমতা সরকারকে বিশেষ পরামর্শ নোবেলজয়ী অভিজিতের

এদিকে, রাজ্য়ে করোনা আক্রান্ত হয়ে মৃত্য়ুর সংখ্য়া বেড়ে ৫। মঙ্গলবার নবান্নে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় জানান, ”অডিট রিপোর্টের পর বলছি, রাজ্য়ে করোনায় মৃত্য়ু হয়েছে ৫ জনের। এখনও পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্য়া ৬৯”।

নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ”লকডাউন উঠবে কিনা জানি না, উঠলেও হুড়মুড় করে সকলে আসতে থাকবেন, তখন সেটা সঙ্কটজনক হবে”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee west bengal flower market corona lockdown update