বড় খবর

মোদীকে চিঠি মমতার, কোভিডের ওষুধ-চিকিৎসা সরঞ্জামে জিএসটি ছাড়-অক্সিজেন যোগানের দাবি

তৃতীয়বার রাজ্যের দায়িত্বভার নিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এনিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চতুর্থবার চিঠি দিলেন।

mamata modi kalaikunda

করোনা সঙ্কটকালে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংকটজনক পরিস্থতিতে করোনা চিকিৎসায় ব্যবহৃত দেশি ও বিদেশি ওষুধ এবং চিকিৎসা সামগ্রীর উপর থেকে জিএসটি ও আমদানি শুল্ক সম্পূর্ণ প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

মমতার তরফে মোদীকে লেখা চিঠিতে উল্লেখ,সরকারের পাশাপাশি বহু বেসরকারি সংস্থা, স্বেচ্ছাসেবী সংগঠন, এজেন্সি এবং বহু ব্যক্তিও চিকিৎসা সামগ্রী কেনা বা সরবরাহ করার ব্যাপারে সরকারকে সাহায্য করছে। তাদের দাবি, করোনার চিকিৎসায় ওষুধ এবং চিকিৎসাসামগ্রী থেকে জিএসটি প্রত্যাহার করা হোক। এচাড়াও প্রত্যাহার হোক আইসিইউ তৈরির সরঞ্জাম, বাইপ্যাক মেশিন, অক্সিজেন কনসেন্ট্রেটর, সিলিন্ডারের মতো সামগ্রীর উপর আমদানি শুল্কও। জিএসটির হার নির্ধারণের বিষয়টি যেহেতু কেন্দ্রের আওতাধীনে তাই অনুরোধ থাকবে যাতে এইসব জীবনদায়ী ওষুধ এবং চিকিৎসা সামগ্রীগুলি থেকে জিএসটি , আমদানি শুল্ক এবং অন্যান্য কর প্রত্যাহার করা হয়।

তৃতীয়বার রাজ্যের দায়িত্বভার নিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এনিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চতুর্থবার চিঠি দিলেন। একই সঙ্গে এদিনও আরও একবার ভয়াবহ অবস্থায় পশ্চিমবঙ্গকে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন এবং ভ্যাকসিন সরবরাহের দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee writes letter to modi demanding exemption of gst on covid medicine

Next Story
রাজ্যে বেলাগাম সংক্রমণ, একদিনে করোনার বলি ১২৭ জন, আক্রান্ত ২০ হাজার ছুঁইছুঁইCovid-19 in India, Madhya Pradesh, Corona India, Oxygen, Covid patients, Shivraj Singh, Kamal Nath
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com