বড় খবর

সরকারি কর্মীদের জন্য ২০ লক্ষ ডোজ টিকা চাই, মোদীকে চিঠি মমতার

বৈঠকের পর এবার টিকা প্রেক্ষিতে মোদীকে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী। সরকারি কর্মীদের টিকাকরণ করতে ২০ লক্ষ ডোজ চেয়ে চিঠি পাঠিয়েছেন তিনি।

mamata banerjee, narendra modi, mamata modi meeting
প্রধানমন্ত্রীর বৈঠকে থাকছেন না মুখ্যমন্ত্রী

দেশের কোভিড পরিস্থিতি পর্যালোচনা নিয়ে ১০ রাজ্যের মুখ্যমন্ত্রী ও জেলা শাসকদের সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। এদিকে বৈঠকের পরই নবান্নে সাংবাদিক সম্মেলনে ক্ষোভ উগরে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “হাতে প্রশ্ন নিয়ে পুতুলের মতো বসেছিলাম। মুখ্যমন্ত্রীদের যদি বলতেই দেবেন না তাহলে ডাকলেন কেন?”

মমতা এও বলেন, “তিন কোটি টিকা দিতে বলেছিলাম। সে নিয়ে প্রশ্ন করার কথা ছিল। তার সুযোগই দেননি প্রধানমন্ত্রী।” অতএব বৈঠকের পর এবার টিকা প্রেক্ষিতে মোদীকে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী। সরকারি কর্মীদের টিকাকরণ করতে ২০ লক্ষ ডোজ চেয়ে চিঠি পাঠিয়েছেন তিনি।

আরও পড়ুন, ‘কথাই বলতে দেওয়া হল না’, বৈঠক নিয়ে মোদীর বিরুদ্ধে একাধিক অভিযোগ মমতার

তিনি লিখেছেন, কেন্দ্র এবং রাজ্য সরকারি কর্মীদের জন্য চাই ২০ লক্ষ ডোজ। অবিলম্বে সরকারি কর্মীদের টিকাকরণ করতে হবে। আর সে কারণে এই পরিমাণ ভ্যাকসিনের ডোজ চেয়ে এই চিঠি দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন চিঠিতে লিখেছেন, ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন সরকারি কর্মীরা। সেই কর্মী রাজ্যেরই হোক কিংবা কেন্দ্রের, কার্যত ঝুঁকি নিয়েই কাজ করে যাচ্ছেন তাঁরা। অনেক ক্ষেত্রেই তাঁরা সুপার স্প্রেডার হতে পারেন বলে দাবি করা হয়েছে চিঠিতে।

প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠিতে জানানো হয়েছে, লকডাউনের মধ্যেও কাজ চালিয়ে যাচ্ছে কেন্দ্র ও রাজ্যের একাধিক সরকারি কর্মীরা। তাঁদের সবথেকে বেশি সংক্রমণ ঘটতে পারে। এমনকি প্রাণহানিও হতে পারে।দ্রুত ভ্যাকসিন এই সমস্ত কর্মীদের দেওয়ার প্রয়োজন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee writes letter to pm narendra modi for vaccination to govt employees

Next Story
করোনার প্রভাব কমলেই এবছরের মাধ্যমিক-উচ্চমাধ্যমিক: ব্রাত্য বসুMadhyamik 2021, HS 2021, Bratya Basu, Bengal Education department, Corona in bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com