বড় খবর


লরির চাকা থেকে করোনা ছড়াচ্ছে! মুখ্য়মন্ত্রীর দাবি ঘিরে শোরগোল

মমতা বলেন, “চেন্নাই-মুম্বই থেকে লরি আসে। ওই লরির চাকায় জীবাণু ছড়াচ্ছে। যেমন কাপড়জামা, বাজারের থলি থেকে ছড়ায়। সেরকম হলে মাঝেমধ্যে লরির চাকার ফরেনসিক পরীক্ষাও করা যেতে পারে।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

লরির চাকা থেকেও করোনা ছড়াচ্ছে! এমনটাই মনে করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুভদার ঝাড়গ্রামে প্রশাসনিক বৈঠকে জেলায় অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা প্রসঙ্গে বলতে গিয়ে মমতা বলেন, “চেন্নাই-মুম্বই থেকে লরি আসে। ওই লরির চাকায় জীবাণু ছড়াচ্ছে। যেমন কাপড়জামা, বাজারের থলি থেকে ছড়ায়। সেরকম হলে মাঝেমধ্যে লরির চাকার ফরেনসিক পরীক্ষাও করা যেতে পারে।” মুখ্যমন্ত্রীর এই নয়া সংক্রমণ তত্ত্ব নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

আরও পড়ুন জঙ্গলমহলকে ফের অশান্ত করার ছক হচ্ছে, আমি তা হতে দেব না: মমতা

রাজ্যে সর্বত্র করোনার দাপট দেখা গেলেও ঝাড়গ্রামে জুলাই মাস পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল। কিন্তু আগস্ট থেকে জেলায় করোনায় সংক্রমিতের সংখ্যা আচমকা বাড়তে থাকে। বর্তমানে জেলায় ১৮৭ জন অ্যাকটিভ করোনা রোগী। সামনে পুজোর মরশুম। সেইসময় সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। এই পরিস্থিতিতে মানুষকে আরও বেশি করে মাস্ক ব্যবহারের পরামর্শ দেন মমতা। বলেন, “অনেককেই দেখছি এখানে মাস্ক ব্যবহার করছেন না। তাদের বলছি মাস্ক পরুন।” টাকার জন্য যে সমস্ত গরিব মানুষ মাস্ক কিনতে পারছেন না, তাঁদের সরকারের তরফ থেকে মাস্ক কিনে দেওয়ার জন্য প্রশাসনিক কর্তাদের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

লরির চাকায় জীবাণু ছড়াচ্ছে বলে মনে করেন মুখ্যমন্ত্রী। বাইরের রাজ্য থেকে আসা লরির চালকরা যেন খাবার নিয়ে আসেন সেই পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। আর যদি ধাবায় বসে খাবার খান, তাহলে স্বাস্থ্যবিধি মেনে সেই জায়গা স্যানিটাইজ করার জন্য প্রশাসনকে ব্যবস্থা নিতে বলেন মুখ্যমন্ত্রী। জেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ার জন্য লরিই দায়ী বলে মনে করেন মমতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata blames truck tyres for spread of covid 19

Next Story
জঙ্গলমহলকে ফের অশান্ত করার ছক হচ্ছে, আমি তা হতে দেব না: মমতাmamata banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com