scorecardresearch

বড় খবর

নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্য, হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ

হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ মানিক ভট্টাচার্য।

নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্য, হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ
সুপ্রিম কোর্টে স্বস্তি মানিক ভট্টাচার্যের।

হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ মানিক ভট্টাচার্য। নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তাঁকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে অপসারণের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। উচ্চ আদালতের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে এবার শীর্ষ আদালতের দ্বারস্থ মানিক ভট্টাচার্য। আগামী ২৭ সেপ্টেম্বর মামলাটি সর্বোচ্চ আদালতে শুনানির জন্য ওঠার সম্ভাবনা রয়েছে।

এবার শীর্ষ আদালতে স্পেশাল লিভ পিটিশন দাখিল করলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। রাজ্যে স্কুলে নিয়োগের পাহাড়-প্রমাণ দুর্নীতির মঅভিযোগ সামনে এসেছে। এসএসসি দুর্নীতির পাশাপাশি প্রাইমারি টেটের মাধ্যমে নিয়োগে অনিয়মেরও তদন্ত করছে সিবিআই ও ইডি। এর আগে মানিক ভট্টাচার্যকে একাধিকবার ম্যারাথন জিজ্ঞাসাবাদ করে বহু তথ্য পেয়েছে এনফোর্সমেন্ট ইডি-সিবিআই, এমনই খবর সূত্রের। মানিক ও তাঁর পরিবারের সস্যদের সম্পত্তির বিস্তারিত তথ্য পর্যন্ত চেয়েছিল সিবিআই।

আরও পড়ুন- নিয়োগ দুর্নীতিতে রক্ষাকবচ দিল না হাইকোর্ট, ‘শুভেন্দু ঘনিষ্ঠে’র বিরুদ্ধে তদন্তে পুলিশই

মানিকের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতির মামলায় একের পর এক অভিযোগ ওঠায় তাঁকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পদ থেকে অপসারণের নির্দেশ দেয় আদালত। হাইকোর্টের সেই নির্দেশের বিরুদ্ধে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন মানিক ভট্টাচার্য। নিয়োগ দুর্নীতি মামলায় ইডির পেশ করা চার্জশিটেও নাম রয়েছে মানিক ভট্টাচার্যের।

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে নেমে একাধিকবার মানিক ভট্টাচার্যকে তলব করেছে কেন্দ্রীয় সংস্থা। তাঁকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই, ইডিও তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে। শেষমেশ নিয়োগ কেলেঙ্কারির মামলায় পেশ করা চার্জশিটে ইডি নামও রেখেছে মানিকের। এরপরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ শাসকদলের বিধায়ক। মানিকের মামলাটি গ্রহণ করে শীর্ষ আদলত। মামলার সংশ্লিষ্ট সব পক্ষকেই নোটিশ জারি করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Manik bhattacharya moves supreme court challenge hc order