বড় খবর

হাঁসফাঁস গরমে স্বস্তির পূর্বাভাস, বিকেলেই হতে পারে কালবৈশাখী

প্রখর তাপ, ঝলসে যাচ্ছে বাংলা। বৃষ্টির অপেক্ষায় চাতকের মতো প্রহর গুনছে বঙ্গবাসী।

kalboishakhi weather updates west bengal

প্রখর তাপ, ঝলসে যাচ্ছে বাংলা। গরমে প্রানান্তকর অবস্থা। অস্বস্তিকর অবস্থায় বৃষ্টির অপেক্ষায় চাতকের মতো প্রহর গুনছে বঙ্গবাসী। এর মধ্যেই স্বস্তির খবর শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তাদের পূর্বাভাস অনুযায়ী আগামী ২ তারিখ অর্থাৎ রবিবার থেকেই দুই বঙ্গই টানা তিন চার দিন ধরে বৃষ্টি হতে পারে। ৩ ও ৪ মে উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এছাড়াও হাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে, শনিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে। বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে হাওয়ার বেগ টের পাওয়া যাবে। ফলে কিছুটা হলেও ভ্যাপসা গরমের থেকে রেহাই মিলতে পারে। আগামী ৫ তারিখ পর্যন্ত তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকতে পারে বলে অনুমান।

শনিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬-৩৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার মহানগরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমান ছিল সর্বাধিক ৮৭ শতাংশ। যা এদিও একইরকম থেকে অস্বস্তি বাড়াবে।

অন্যদিকে ইন্ডিয়া মেটেরোলজিক্যাল ডিপার্টমেন্টের বা আইএমডি-র পূর্বাভাস, এবছর জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত স্বাভাবিক হারেই দেশে বর্ষাই হবে। পূর্বাভাস মিললে এই নিয়ে টানা তিন বছর ভারতে স্বাভাবিক হারেই বর্ষা হতে চলেছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Many districts of south bengal may witness kalboishakhi today west bengal weather update

Next Story
দৈনিক মৃত্যু সেঞ্চুরি ছুঁইছুঁই, একদিনে রাজ্যে সংক্রমিত ১৭ হাজার পার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com