scorecardresearch

বড় খবর

ডানকুনিতে দাঁড়াতেই হুড়মুড়িয়ে উঠে পড়ল অজস্র মানুষ, প্রথম দিনেই চরম দুর্ভোগের মুখে বন্দে ভারত

আজ নির্ধারিত সময়ে হাওড়া থেকে ছাড়ার পর ডানকুনিতে স্টপেজে দাঁড়ায় বন্দে ভারত ট্রেন।

ডানকুনিতে দাঁড়াতেই হুড়মুড়িয়ে উঠে পড়ল অজস্র মানুষ, প্রথম দিনেই চরম দুর্ভোগের মুখে বন্দে ভারত
বন্দে ভারত ট্রেন এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে এরাজ্যে সেমি হাইস্পিড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা হল। আর প্রথম দিনেই বিভ্রাট। ডানকুনিতে থামতেই হুড়মুড়িয়ে লোক উঠে পড়ল বন্দে-ভারত ট্রেনে। যার জন্য নির্ধারিত সময়ের পরও স্টেশনে দাঁড়িয়ে থাকতে হল বন্দে ভারতকে। হাওড়া থেকে ছাড়ার পর দেশের প্রথম সেমি হাইস্পিড ট্রেন বন্দেভারতের প্রথম স্টপেজ ডানকুনি।

আজ নির্ধারিত সময়ে হাওড়া থেকে ছাড়ার পর ডানকুনিতে স্টপেজে দাঁড়ায় বন্দে ভারত ট্রেন। একেবারে ঝাঁ চকচকে সেমি হাইস্পিড ট্রেনে হুড়মুড়িয়ে উঠে পড়েন বেশ কিছু মানুষ। ফলে নির্ধারিত সময়ের পরও ডানকুনি স্টেশনেই দাঁড়িয়ে থাকে ট্রেনটি। আজ দুপুর ১২টা বেজে ৩মিনিটে ডানকুনিতে পৌঁছায় বন্দেভারত ট্রেন। ডানকুনি স্টেশনে ট্রেনের দাঁড়ানোর সময় ২ মিনিট। কিন্তু এদিন প্রায় ১০ মিনিট ডানকুনিতেই থমকে যায় ট্রেনের চাকা। ১২টা ১৫মিনিট নাগাদ ফের ডানকুনি থেকে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেয় সেমি হাইস্পিড ট্রেন বন্দে ভারত ট্রেন। হড়ার সময়ও বন্দে ভারত এক্সপ্রেসকে ক্যামেরাবন্দি করেছিলেন বহু মানুষ।

হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি যাবে এই ট্রেন। ভার্চুয়ালি এই ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের সপ্তম বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা অনুষ্ঠানে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল সিভি আনন্দ বোস হাজির ছিলেন। হাওড়া স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের শুভ সূচনায় সশরীরে হাজির থাকার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তবে মায়ের আকস্মিক প্রয়াণের জেরে ভার্চুয়ালি বন্দে ভারত এক্সপ্রেস-সহ আজ এরাজ্যের একাধিক প্রকল্পের শুভ সূচনায় মোদী।

এর আগে দেশে ৬টি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা হয়েছে। দ্রুত গতির এই ট্রেন দেশের রেল মানচিত্রে নয়া দিগন্ত খুলে দিয়েছে। এক কথায় বঙ্গের রেল মানচিত্রে নতুন যুগের সূচনা আজ। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত ছুটবে এই বন্দে ভারত এক্সপ্রেস। আধুনিক সমস্ত সুবিধাযুক্ত এই বিশেষ ট্রেন পর্যটকদের কাছে অত্যন্ত আকর্ষণীয় হতে চলেছে বলে দাবি রেলকর্তাদের।
হাওড়া থেকে ছেড়ে মালদহ ও বোলপুরে দাঁড়িয়ে বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা শেষ হবে নিউ জলপাইগুড়িতে। এদিন নিউ জলপাইগুড়ি স্টেশনের আধুনিকীকরণের কাজেরও উদ্বোধন হল প্রধানমন্ত্রীর হাত ধরেই। এরই পাশাপাশি এদিন জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রোরেলেরও ভার্চুয়ালি উদ্বোধনে প্রধানমন্ত্রী।

বাংলার রেল মানচিত্রে আজ নয়া যুগের সূচনা। দ্রুত গতির বন্দে ভারত এক্সপ্রেসের হাত ধরে রাজ্যের পর্যটনেও আরও গতি আসবে বলেই ধারণা করা হচ্ছে। এদিন হাওডা় স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির রাজ্য বিজেপির শীর্ষ নেতারাও। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী-সহ সহ দলের সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকেও দেখা গিয়েছে উদ্বোধনী মঞ্চে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Many passengers board in vande bharat express at dankuni station