এবার ডেঙ্গির থাবা মেডিক্যাল কলেজে, আক্রান্ত চার পড়ুয়া

ইতিমধ্যেই ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন মেডিক্যাল কলেজের চার ছাত্র। হস্টেল সূত্রে খবর, অাপন সামন্ত ও সৌরদ্বীপ সামন্তের অবস্থা আশঙ্কাজনক। বাড়ি নিয়ে যাওয়া হয়েছে তাঁদের। অন্যদিকে তুনির আদাক, কুনাল বোলে নামে দুই ছাত্রকে আপাতত মেইন বয়েজ হোস্টেলেই…

By: Kolkata  Updated: July 30, 2018, 07:28:42 PM

মেডিক্যালের পড়ুয়াদের সমস্যার কোনও সমাধান হয়নি এখনও। একাধিকবার কর্তৃপক্ষের কাছে গিয়েও কোনও সদুত্তর মেলেনি। তবে আজ সোমবার সকালে অধ্যক্ষ ছাত্রদের আশ্বাস দেন যে, আগামী সপ্তাহের মধ্যেই পুরনো হস্টেল মেরামতের কাজ শুরু হবে। পাশাপাশি শুরু করা হবে নতুন হস্টেলের কাউন্সেলিং-ও। সব মিলিয়ে হস্টেল সমস্যার সমাধান তো হয়নি, উপরন্তু মাথা চাড়া দিয়েছে আরও এক সমস্যা। বর্ষায় ডেঙ্গির জীবানু ছড়িয়েছে হস্টেল চত্তরে।

ইতিমধ্যেই ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন মেডিক্যাল কলেজের চার ছাত্র। হস্টেল সূত্রে খবর, তৃতীয় বর্ষের ছাত্র অাপন সামন্ত ও চূড়ান্ত বর্ষের সৌরদীপ সামন্তের অবস্থা আশঙ্কাজনক। বাড়ি নিয়ে যাওয়া হয়েছে তাঁদের। অন্য দিকে চূড়ান্ত বর্ষের তুনির আদক এবং কুনাল বোলে নামে দুই ছাত্রকে মেইন বয়েজ হোস্টেলেই রাখা হয়েছে আপাতত। চিকিৎসা চলছে ওঁদের।

Medical college Boys hostel Express Photo Shashi Ghosh জমেছে জঞ্জালের স্তুপ, ফাইল ছবি।

আরও পড়ুন: কেমনভাবে থাকেন মেডিক্যাল কলেজে হবু ডাক্তাররা? এভাবেও থাকা যায়?

এত কিছুর পরেও নীরব কলেজ কর্তৃপক্ষ। প্রসঙ্গত, আগেই আমরা হস্টেলের যে বেহাল অবস্থা তুলে ধরেছিলাম তার কোনও সুরাহা হয়নি এখনও। ছাত্রদের তরফে আগেই জানানো হয়েছিল হস্টেলের অস্বাস্থ্যকর পরিবেশে ম্যালেরিয়া ডেঙ্গু তাঁদের নিত্য সঙ্গী। প্রতিবছর ৩০-এরও বেশি সংখ্যক ছাত্র আক্রান্ত হন ডেঙ্গু ম্যালেরিয়ায়। বারংবার বলার পরও হস্টেল পরিস্কার করা হয়নি। মেডিক্যাল কলেজের মতো একটি  চিকিৎসা কেন্দ্রে এমন অস্বাস্থ্যকর পরিবেশ হওয়ায় স্বাভাবিকভাবেই প্রশ্নের আঙুল উঠছে প্রশাসনের দিকেই।

উল্লেখ্য, গত ২৩ জুলাই সকালে ডাক্তারি পড়ুয়াদের সমস্ত দাবি লিখিত ভাবে মেনে নেন কলেজ কর্তৃপক্ষ। বলা হয়, নতুন হস্টেলের দুটি তলা বরাদ্দ করা হবে পুরনো বর্ষের ছাত্রদের জন্য। পাশাপাশি মেরামত করা হবে পুরনো ভেঙে পড়া হস্টেলও।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Medical college hospital medical college dengue student

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X