বড় খবর

দুর্যোগ মোকাবিলায় তৎপরতা তুঙ্গে, দিঘায় মাইকিং প্রশাসনের

ঘূর্ণিঝড় গুলাবের জেরে আগামী কয়েকদিন প্রবল বৃষ্টির সতর্কতা জারি উপকূলের জেলাগুলিতে।

Miking at Digha sea beach area to alert locals and tourists from Cyclone
দিঘার সমুদ্র সৈকতে সচেতনতামূলক প্রচার। ছবি: কৌশিক দাস

দুয়ারে দুর্যোগ। ধেয়ে আসছে ঘূর্ণিঝড় গুলাব। সতর্ক প্রশাসন। উপকূলের জেলাগুলিত বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে। ঘূর্ণিঝড়ের জেরে আগামী কয়কদিন প্রবল বৃষ্টির সতর্কতা জারি উপকূলের জেলাগুলিতে। সমুদ্রনগরী দিঘায় সতর্কতামূলক প্রচার প্রশাসনের। সমুদ্র সৈকতে মাইকিং করে পর্যটকদের সতর্ক করছে পুলিশ।

ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামী কয়েকদিন ভারী-অতিভারী বৃষ্টির আশঙ্কা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার একটি বড় অংশে প্রবল বৃষ্টির সম্ভাবনার কথা আগেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিশেষ করে পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকাগুলিতে বৃষ্টির দাপট থাকবে সবচেয়ে বেশি। অতি ভারী বৃষ্টির জেরে সমুদ্রে জলোচ্ছাসের সম্ভাবনা প্রবল। প্রশাসনের তরফে মৎস্যজীবীদের যেমন সমুদ্রে যেতে নিষেধ করা হচ্ছে তেমনি অনেক মৎস্যজীবীকে ফেরানোর তোড়জোড় চলছে।

রবিবার সকালে পূর্ব মেদিনীপুরের বিভিন্ন প্রান্তে বৃষ্টি শুরু হয়। হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু সকাল থেকেই। সমুদ্র স্নানে পুরোপুরি নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। এদিকে, গত কয়েকদিনের একটানা বৃষ্টির জেরে এখনও জল নামেনি পূর্ব মেদিনীপুরের ভগবানপুর, পটাশপুর, চণ্ডীপুর-সহ একাধিক এলাকা থেকে। এবার ঘূর্ণিঝড়ের জেরে বৃষ্টি বাড়লে পরিস্থিতি আরও মারাত্মক হওয়ার আশঙ্কা প্রবল। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় তৎপর সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র। তিনি জানিয়েছেন, প্রশাসনিক স্তরে সমস্ত আধিকারিকদের তৎপর থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নবান্নের পাশাপাশি জেলাতেও খোলা হয়েছে কন্ট্রোল রুম। মুখ্যমন্ত্রীর পাশাপাশি জনপ্রতিনিধরা সজাগ ও সতর্ক রয়েছেন।

আরও পড়ুন- আজও ভিজবে বাংলা, ঘূর্ণিঝড় গুলাবের জেরে কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস?

রবিবার সকাল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়ার পরিস্থিতে বড়সড় বদল লক্ষ্য করা যায়নি। তবে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বেলা বাড়লেই পাল্টে যাবে আবহাওয়া। বিকেলে কলিঙ্গপত্তনমের উপর ঘূর্নিঝড় গুলাবের আছড়ে পড়ার কথা। যার জেরে রবিবার কলকাতা সহ রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বঙ্গোপসাগরে তৈরি হওয়া আও একটি ঘূর্ণাবর্তের জেরে সোমবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Miking at digha sea beach area to alert locals and tourists from cyclone

Next Story
আজও ভিজবে বাংলা, ঘূর্ণিঝড় গুলাবের জেরে কোন কোন জেলায় বৃষ্টির পূর্বাভাস?west bengal weathet forcast today 26 september 2021 cyclone gulab
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com