বড় খবর

জঙ্গি সংগঠনের নিশানায় মুখ্যমন্ত্রী, মিলল প্রাথমিকে নিয়োগ নিয়ে হুমকি সিডি

রায়গঞ্জে উত্তর দিনাজপুর প্রেস ক্লাবের বারান্দায় মিলেছে সিডি। আদৌ ওই জঙ্গি সংগঠনের না মজা করে কেউ এই সিডি রেখেছে তার তদন্ত শুরু করেছে পুলিশ।

militant group threatens by cd to Mamata banerjee
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ নিয়ে ভিডিও বার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে হুমকি হিজবুল মুজাহিদিনের বেঙ্গল কমান্ডার তৌসিফ আলির। এই হুমকি সিডি রায়গঞ্জে উত্তর দিনাজপুর প্রেস ক্লাবের বারান্দায় মিলেছে। আদৌ ওই জঙ্গি সংগঠনের না মজা করে কেউ এই সিডি রেখে গিয়েছে তা নিয়ে তদন্ত শুরু করেছে উত্তর দিনাজপুর জেলা পুলিশ।

উদ্ধার হওয়া সিডিতে দেখা গিয়েছে, বক্তার মুখ কালো কাপড়ে ঢাকা, পিছনের দেওয়াল লাইট জ্বালিয়ে ভিডিওগ্রাফির ছবি আউট অব ফোকাস। যেন তথাকথিত হিজবুল মুজাহিদিনের বেঙ্গল কমান্ডারকে বোঝা না যায়। গলার স্বর টেকনোলজি ব্যবহার করে বিকৃত করা হয়েছে। সিডিতে বলা হয়েছে, আপার প্রাইমারীতে শিক্ষক নিয়োগের বাতিলের তালিকায় প্র্যতেককে চাকরিতে অন্তর্ভুক্ত করতে হবে। নাহলে যাঁরা চকরি পাবেন বা পেয়েছেন তাঁদের প্রত্যেককে হত্যা করা হবে। এর জন্য দায়ী থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৪ ঘন্টার মধ্যে বিবৃতি দিতে হবে মুখ্যমন্ত্রীকে। ভিডিও বার্তায় হুমকির পরে চাঞ্চল্য ছড়িয়েছে জেলাজুড়ে। ঘটনার গুরুত্ব দিয়ে তদন্ত করছে পুলিশ।

শনিবার রায়গঞ্জের উত্তর দিনাজপুর প্রেস ক্লাবের বারান্দায় একটি প্লাস্টিকের কভারে মোড়া একটি সিডি পড়ে থাকতে দেখেন প্রেস ক্লাবের সদস্যরা। কভারের ওপর সাংবাদিকদের উদ্দেশ্য করে লেখা ছিল “এই সিডি পাওয়া মাত্রই লাইভ টেলিকাস্ট করতে হবে। সমস্ত নিউজ চ্যানেলকে দেখানো চাই। নয়ত হিংসার শিকার হবেন।” সিডি পাওয়ার পর কৌতুহল বশত তারা সিডিটি চালিয়ে দেখেন। সিডিতে দেখা যায়, হিজবুল মুজাহিদিন সংগঠনের বেঙ্গল ডিভিশনের কমান্ডার তৌসিফ আলি পরিচয় দিয়ে বক্তব্য রাখছেন এক ব্যক্তি। প্রেস ক্লাবের সভাপতি অমিত সরকার বলেন, “সকালে ক্লাবে সদস্যরা এলে প্লাস্টিকের কভারে মোড়া সিডিটি দেখতে পান। তারপর আমরা পুলিশকে খবর দিয়েছি।” খবর পাওয়া মাত্রই রায়গঞ্জ থানার বিশাল পুলিশ বাহিনী প্রেস ক্লাবে আসে। ঘটনার তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ।

আরও পড়ুন- শান্তিকুঞ্জের দুয়ারে CID, ভিডিওগ্রাফি করা হল শুভেন্দুর বাড়ির

তৌসিফ আলির হুমকি, রাজ্যে উচ্চ প্রাথমিকে নিয়োগ চলছে, সেখানে বাতিলের তালিকায় রয়েছে ৯৩২৬ জন। এর মধ্যে তার এক আপন ভাই ছাড়াও রয়েছে ৬ আত্মীয়। তাঁরা চাকরি না পেয়ে আত্মহত্যা করতে চাইছে। বাতিলের তালিকায় যাঁরা রয়েছেন তাদের প্রত্যেককে নিয়োগ করতে হবে। এবিষয়ে চূড়ান্ত সময়সীমাও বেঁধে দিয়েছেন, আগামী ১৫ আগষ্ট। নাহলে ২০১২ সাল থেকে রাজ্যে উচ্চ মাধ্যমিক থেকে প্রাথমিক পর্যন্ত যে ১৩হাজার ৭৫২জন চাকরি পেয়েছেন তাঁদের প্রত্যেককে হত্যা করা হবে। এর চূড়ান্ত সময়সীমা বেঁধে দিয়েছেন দুর্গা পুজো পর্যন্ত। উচ্চ প্রাথমিকে এবার যাঁরা বাতিলের তালিকায় রয়েছেন তাঁদের নিয়োগ করা হবে কি হবে না তা আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রেস বিবৃতি দিয়ে জানাতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। যদি এঁদের নিয়োগ করা না হয় তাহলে ২০১২ সাল থেকে উচ্চ মাধ্যমিকে শিক্ষকতায় চাকরি পাওয়া ১৪৭৫ জন, মাধ্যমিকে ৪৯২৬, আপার প্রাইমারীতে ৫২৩১ এবং প্রাইমারীতে নিযুক্ত ২১২০ জন শিক্ষককে হত্যা করা হবে। এর জন্য দায়ী থাকবে বোর্ড, কমিশন এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর যদি এই সিডিতে থাকা তার ভিডিও বার্তা নিউজ চ্যানেলে লাইভ না দেখানো হয় তাহলে সাংবাদিকরাও হিংসার শিকার হবেন।

জেলা পুলিশের বক্তব্য, এই সিডি কোথা থেকে এল? উদ্দেশ্য কি? তা খতিয়ে দেখা হচ্ছে। তারপরই বলা যাবে। তবে মজা করে কেউ পাঠালেও পুলিশ গুরুত্ব দিয়েই তদন্ত করে দেখছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Militant group threatens by cd to mamata banerjee over primary teacher recruitment

Next Story
West Bengal Latest News Updates 17 July 2021: কমিশনের রিপোর্টে ক্ষুব্ধ তৃণমূল, হাইকোর্টে চ্যালেঞ্জ জানাতে পারে শাসকদলtmc candidate in Rajya Sabha poll, রাজ্যসভা ভোট তৃণমূল প্রার্থী, Jahar Sirkar tmc candidate Rajya Sabha election, রাজ্যসভা নির্বাচনে এবার তৃণমূল প্রার্থী জহর সরকার, tmc Jahar Sirkar Rajya Sabha, তৃণমূল রাজ্যসভা ভোট জহর সরকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com