বড় খবর

বাংলায় ফের ‘মিনি টর্নেডো’! কয়েক মিনিটের ঝড়ে লন্ডভন্ড অশোকনগর ও বারাকপুরের একাংশ

ঘর ভেঙে আহত হয় এক কিশোরী। তাকে হাবড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

tornado kolkata

ঘূর্ণিঝড় ইয়াস শক্তি হারিয়ে ঝাড়খণ্ডের দিকে চলে গেলেও রাজ্যে খারাপ আবহাওয়া অব্যাহত। কয়েক মিনিটের মিনি টর্নেডোয় তছনছ উত্তর ২৪ পরগনার অশোকনগর ও বারাকপুরের একাংশ। অশোকনগর-কল্যাণগড় পুর এলাকার ২২ নম্বর ওয়ার্ডের শক্তিনগর ও গুমা খ্রিস্টানপাড়া। বিপর্যস্ত বারাকপুরের বেশ কিছু এলাকাও।

গত মঙ্গলবার দুপুরে ইয়াসের আছড়ে পড়ার আগেই ব্যান্ডেল ও গঙ্গার এপাড়ের হালিশহর-নৈহাটিতে তাণ্ডব চালায় ক্ষণস্থায়ী টর্নেডো। বহু ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে যায় দুর্যোগে। দুজনের মৃত্যু হয় ব্যান্ডেলে। সেদিনের আতঙ্কের স্মৃতি উসকে বৃহস্পতিবার সকালের দিকে মিনি টর্নেডো উড়ে যায়। মেঘলা আকাশ আর বৃষ্টির মধ্যেই হঠাৎ ঝড় ওঠে।

শক্তিনগর ও গুমা-খ্রিস্টানপাড়ায় ঘূর্ণিবাতে বেশ কিছু বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিদ্যুতের খুঁটি উপড়ে যায়, উড়ে যায় টিনের চালা। ঘর ভেঙে আহত হয় এক কিশোরী। তাকে হাবড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিন ঘটনাস্থলে যান অশোকনগরের তৃণমূল বিধায়ক নারায়ণ গোস্বামী। তিনি জানিয়েছেন, “মুখ্যমন্ত্রীকে জানিয়েছি, যতটা সম্ভব সাহায্য করব।”

এদিকে, ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব এখনও কাটেনি। অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল ওড়িশায় হলেও আজও এর রেশ রয়েছে বাংলায়। মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সতর্কতা ছিলই জেলায় জেলায়। আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে খুব বেশি না হলেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। বেলা বাড়তেই কালো মেঘে ঢেকে যায় আকাশ। দফায় দফায় মাঝারি থেকে অতি জোরে বৃষ্টি হচ্ছে কলকাতায়। বিভিন্ন জেলাতেও একই ছবি।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mini tornedo like storm lands in ashoknagar and barrackpore destruction

Next Story
সোদপুরে কারখানায় বিধ্বংসী আগুন, ৪ শ্রমিকের আটকে থাকার আশঙ্কাsodepur bilkanda fire
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com