scorecardresearch

বড় খবর

আজ বিকেলেই বৈঠকে মোদী-মমতা, সন্ধেয় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ মুখ্যমন্ত্রীর

দিল্লি সফরে মুখ্যমন্ত্রী।

modi-mamata meeting delhi updates
দিল্লিতে মোদী-মমতা বৈঠক।

আজ বিকেলেই দিল্লিতে বৈঠকে মোদী-মমতা। বিকেল সাড়ে ৪টে নাগাদ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে পারেন মুখ্যমন্ত্রী। সন্ধেয় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এসএসসি দুর্নীতিতে রাজ্যে জোরদার তৎপরতার সঙ্গে তদন্ত চালাচ্ছে ইডি। ঠিক এই আবহে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লিতে গিয়ে নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাতে অন্য ‘গন্ধ’ পাচ্ছে বিরোধীরা। ‘দিদি-মোদী মেটিং’ তত্ত্বে সুর চড়াচ্ছে বাম-কংগ্রেস। ইতিমধ্যেই চাকরি দুর্নীতিতে ইডির জালে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। তদন্তে নেমে টাকার পাহাড় উদ্ধার করেছে ইডি। মিলেছে তাল-তাল সোনা, মুঠো-মুঠো হীরে-রুপো। নামে-বেনামে প্রচুর সম্পত্তির হদিশ মিলছে ফি দন। বিপুল পরিমাণ এই সম্পত্তি চাকরি ‘বিক্রি’-র টাকায় তৈরি হয়েছে বলে দাবি ইডির।

আরও পড়ুন- সুখবর, নকশার আধুনিকতায় দেশের সেরা বাংলার ‘তন্তুজ’

এই পরিস্থিতিতে মোদীর সঙ্গে আজ ঠিক কী কথা হবে মমতার? তৃণমূল সূত্রের দাবি, রাজ্যের পাওনাগণ্ডা নিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আলোচনা করতে পারেন মুখ্যমন্ত্রী। সরকারি বিভিন্ন প্রকল্পে কেন্দ্রীয় সরকারের বকেয়া থাকা টাকা দেওয়ার দাবি জানাবেন মমতা। তবে বিরোধীরা এই কথা মানতে নারাজ। তাঁদের পাল্টা দাবি, রাজ্যে ইডির তদন্তের হাত থেকে বাঁচতেই মোদীর স্মরণাপন্ন হচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিকে, এসএসসি দুর্নীতিতে আজ ফের আদালতে তোলা হবে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। আজই তাঁদের ফের এক দফায় জোকা ইএসআই হাসপাালে স্বাস্থ্য পরীক্ষা করানোরও কথা রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Modi mamata meeting delhi updates