scorecardresearch

বড় খবর

বড় নির্দেশ আদালতের, মন্ত্রীর লকারের বাজেয়াপ্ত চাবি ফেরাতে হবে CBI-কে

সিবিআই সূত্রে খবর, রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে উৎসবের পরেই তলব করা হতে পারে।

বড় নির্দেশ আদালতের, মন্ত্রীর লকারের বাজেয়াপ্ত চাবি ফেরাতে হবে CBI-কে
মমতা বন্দ্যোপাধ্যায়।

গত ৭ সেপ্টেম্বর বেআইনি কয়লা পাচার মামলার তদন্তে রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের কলকাতা ও আসানসোল মিলিয়ে মোট ৬টি বাড়িতে তল্লাশি চালিয়েছিলেন সিবিআই গোয়েন্দারা। যদিও সেই সময় সময় বাড়িতে যদিও ছিলেন না মন্ত্রী। মন্ত্রী বাড়িগুলি থেকে বিশেষ কিছুই মেলেনি বলেই সিবিআই সূত্রে খবর। যদিও সবদিক খতিয়ে দেখতে মলয়বাবুর বাড়ি থেকে তিনটি লকারের চাবি ও তিনটি মোবাইল ফোন সেট বাজেয়াপ্ত করে কেন্দ্রীয় গোয়েন্দারা।

ওই অভিযানের এক সপ্তাহ পরে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে একটি রিপোর্ট জমা দেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সেখানে রাজ্যের আইন মন্ত্রীর বাড়ি থেকে কী কী পাওয়া গিয়েছিল তা জানানো হয়। তাতেই মলয় ঘটকের বাড়ি তিনটি লকারের চাবি ও মোবাইল ফোনগুলির উল্লেখ ছিল।

আগেই লকারের চাবিগুলি ফিরিয়ে দেওয়ার জন্য মন্ত্রী মলয় ঘটকের আইনজীবীর তরফে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে আবেদন করা হয়েছিল। সেই আবেদনের প্রেক্ষিতে শুক্রবার বিচারপতি রাজেশ চক্রবর্তী বাজেয়াপ্ত করা লকারের চাবিগুলো ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছেন সিবিআইকে। এরপর আর আপত্তি জানায়নি কেন্দ্রীয় গোয়েন্দারা।

সিবিআই সূত্রে খবর, রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে উৎসবের পরেই তলব করা হতে পারে। অন্যদিকে খবর, দুর্গাপুজো মিটলেই গরু পাচার মামলায় দিল্লিতে তলব করা হতে পারে ধৃত অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যাকে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Moloy ghatak locker keys orders to return cbi